ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি

প্রকাশ: সেপ্টেম্বর ২৩, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

ফরিদপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই বন্ধুর প্রাণহানি হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় রংপুর, মাদারীপুর, গাজীপুর, ঢাকা ও বরিশালে নিহত হয়েছেন আরো আটজন। আহত হয়েছেন অন্তত ১২ জন। গতকাল ও আগের দিন রাতে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

ফরিদপুর: দুই বন্ধু তিতাস শেখ (১৮) ও উৎস মোল্লা (১৭) কুয়াকাটা সমুদ্রসৈকত ভ্রমণে যান। গতকাল সকালে তারা বাড়ি ফিরছিলেন। পথে ফরিদপুরের নগরকান্দায় নড়াইলগামী মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর পড়ে যায়। এতে ঘটনাস্থলে তারা দুজনই মারা যান। তিতাস শেখ নড়াইলের কালিয়া উপজেলার ফুলদার গ্রামের রবিউল শেখের ছেলে ও উৎস মোল্লা উপজেলার সাবু মোল্লার ছেলে। ভাঙ্গা হাইওয়ে থানার এসআই এমএ নোমান বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর: জেলার মিঠাপুকুরে যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রলির সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো পাঁচজন। শনিবার রাতে উপজেলার শঠিবাড়ীর ড্রিম পেট্রল পাম্পসংলগ্ন রংপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মিঠাপুকুর থানার ওসি ফেরদৌস আহমেদ।

নিহতরা হলেন রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাজী জায়গীর পাড়ার সেলিম মিয়া (৩০) ও হাশেম মিয়া (৩৮)। তারা দুজনই ইটভাঙা শ্রমিক ছিলেন। আহত পাঁচজনকে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মাদারীপুর: সদর উপজেলার মঠেরবাজারে ট্রাকচাপায় রাফসান (১৭) নামে ব্যাটারিচালিত ইজিবাইকের এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ইজিবাইকের আরো ছয় যাত্রী। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। গতকাল দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাফসান সদর উপজেলার বাবনাতলার ডালিম মিয়ার ছেলে। পুলিশ সুপার মো. সাইফুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে কালকিনিতে ব্যাটারিচালিত অটো ভ্যানচাপায় হাবিবা নামে আড়াই বছরের এক শিশু নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার চরবিভাগদী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাবিবা একই গ্রামের রাশেদ মুন্সির মেয়ে।

গাজীপুর: জেলার কাপাসিয়ায় বাসচাপায় মো. সিজান আফ্রাদ (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত সিজান শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের মিটালু গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে। তিনি কাপাসিয়ায় একটি মোবাইল কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

ঢাকা: যাত্রাবাড়ীর কাজলায় সড়ক পারাপারের সময় ট্রাকের ধাক্কায় মো. ফারুক হোসেন (৪৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এছাড়া কামরাঙ্গীরচরের বাগানবাড়ীতে ট্রাকের ধাক্কায় সুমন খান (২৪) নামে এক রিকশাচালক প্রাণ হারিয়েছেন।

যাত্রাবাড়ী থানার এসআই সিফাত আহম্মেদ জানান, শনিবার রাত পৌনে ১২টার দিকে কাজ শেষে বাসায় ফিরছিলেন ফারুক। সড়ক পারাপারের সময় একটি ট্রাক তাকে ধাক্কা দিলে ছিটকে পড়ে গুরুতর আহত হন। রাত পৌনে ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ফারুকের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর গ্রামে। তার বাবার নাম আবদুল মোতালেব। তিনি রাজধানীর কাজলা এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

অন্যদিকে শনিবার রাত ৯টার দিকে বাগানবাড়ী এলাকার সড়কে সুমনের রিকশা নষ্ট হয়ে যায়। রিকশাটি সড়কে রেখে মেরামত করছিলেন। এ সময় পেছন থেকে একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। রাত পৌনে ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বরিশাল: জেলার গৌরনদীতে বাসচাপায় লাবলু মাঝি (৩৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেল আরোহী সেন্টু মৃধা গুরুতর আহত হন। নিহত লাবলু গৌরনদী পৌরসভার সুন্দরী মহল্লার জামাল মাঝির ছেলে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ইল্লা বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিপুল হোসেন জানান, বরিশাল থেকে ছেড়ে আসা সাকুরা পরিবহনের বাস বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলকে চাপা দেয়। এতে মোটরসাইকেলচালক ও আরোহী আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মুনিম জানান, গুরুতর অবস্থায় দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে লাবলু মাঝিকে মৃত ঘোষণা করা হয়। সেন্টু মৃধার অবস্থাও আশঙ্কাজনক। তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫