রাঙ্গামাটিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ: সেপ্টেম্বর ২২, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, রাঙ্গামাটি

রাঙ্গামাটিতে প্রশাসনের আশ্বাসে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট ৩৬ ঘণ্টা পর প্রত্যাহার করেছে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনসমূহ। রোববার (২২ সেপ্টেম্বর) রাত ৭টার দিকে রাঙ্গামাটি জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় প্রশাসনের আশ্বাসে পরিবহন মালিক ও শ্রমিকরা এ সিদ্ধান্ত নেয়।

জেলাপ্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এসএম ফরহাদ হোসেন, সেনাবাহিনীর রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. এরশাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, সিএনজি অটোরিকশা মালিক সমিতির সভাপতি আলী বাবর, অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ মিজানুর রহমান বাবুসহ বাস-ট্রাক মালিক-শ্রমিক সমিতির নেতারা।

সভায় পরিবহন মালিক শ্রমিকরা হামলায় আহত শ্রমিক ও যানবাহনের ক্ষতিপূরণসহ অন্যান্য দাবি তুলে ধরেন। পরে সহায়তার আশ্বাস পেয়ে তারা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নেন।

জেলাপ্রশাসক বলেন, সিএনজি-বাস-ট্রাক শ্রমিকরা যারা আহত হয়েছেন তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। বাস-ট্রাকসহ যে সকল পরিবহন ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলোর ক্ষতিপূরণের বিষয়ে মন্ত্রণালয়ের সহযোগিতা চাওয়া হবে।

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫