নগদের বোর্ড স্বতন্ত্রভাবে সিদ্ধান্ত নিতে পারবে : গভর্নর

প্রকাশ: সেপ্টেম্বর ২২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

মোবাইলে আর্থিক সেবা প্রতিষ্ঠান ‘নগদ’–এর ব্যবস্থাপনা বোর্ড যে কোনো সঠিক সিদ্ধান্ত স্বতন্ত্রভাবে নিতে পারবে। রোববার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করেন নগদের ব্যবস্থাপনা বোর্ড। এ সময় গভর্নর এ আশ্বাস দেন। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র হুসনে আরা শিখা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নগদের ম্যানেজমেন্ট বোর্ড আজকে গভর্নরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। গভর্নর নগদের ম্যানেজমেন্ট বোর্ডকে আশ্বস্ত করেছেন, বোর্ড স্বতন্ত্রভাবে যে সিদ্ধান্ত সমীচীন মনে করবে তাই গ্রহণ করবে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর মোবাইলে আর্থিক সেবা প্রতিষ্ঠান ‘নগদ’–এর ‘ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও কৌশলগত ব্যবস্থাপনা নির্ধারণ’ করার লক্ষ্যে একটি ব্যবস্থাপনা বোর্ড গঠন করে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ বোর্ডে চেয়ারম্যান করা হয়েছে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) সাবেক মহাপরিচালক কে এ এস মুরশিদকে।

ব্যবস্থাপনা বোর্ডের অন্য সদস্যরা হলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ব্র্যাক ইনস্টিটিউট অব গভর্ন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্টের (বিআইজিডি) ভিজিটিং রিসার্চ ফেলো খন্দকার সাখাওয়াত আলী, বেসরকারি প্রতিষ্ঠান পলিসি রিসার্চ ইনস্টিটিউটের (পিআরআই) গবেষণা পরিচালক বজলুল হক খন্দকার, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মো. আনোয়ার হোসেন এবং বাংলাদেশ ডাক বিভাগের পোস্টমাস্টার জেনারেল মো. ফরিদ আহমেদ।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫