কমলার সঙ্গে দ্বিতীয় বিতর্কের আহ্বান প্রত্যাখ্যান ট্রাম্পের

প্রকাশ: সেপ্টেম্বর ২২, ২০২৪

বণিক বার্তা অনলাইন

যুক্তরাষ্ট্রে আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের আগে অক্টোবরে দ্বিতীয় বিতর্কে অংশ নিতে কমলা হ্যারিসের আহ্বান প্রত্যাখ্যান করেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ইতোমধ্যে কয়েকটি রাজ্যে আগাম নির্বাচন চলছে। তাই দ্বিতীয় বিতর্কের জন্য অনেক দেরি হয়ে গেছে। খবর বিবিসি।

কমলা হ্যারিসের প্রচারণা শিবির বলেছে, সিএনএন থেকে আগামী ২৩ অক্টোবর একটি বিতর্কে অংশ নেয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট। কমলা হ্যারিসের প্রচারণা শিবিরের প্রধান জেন ও'ম্যালি ডিলন এক বিবৃতিতে বলেছেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যে দ্বিতীয় বিতর্ক দেখার সুযোগ আমেরিকান জনগণের প্রাপ্য।

এছাড়া কমলাও এক্সে পোস্ট করে বলেছেন, আমি আশা করি (ট্রাম্প) আমার সঙ্গে যোগ দেবেন।

এ প্রেক্ষিতে গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলের সুইং স্টেট নর্থ ক্যারোলাইনায় নির্বাচনী সমাবেশে ট্রাম্প বলেন, বিতর্কের একটি ভালো বিনোদন মূল্য রয়েছে। কিন্তু এখন অনেক দেরি হয়ে গেছে। কারণ কিছু রাজ্যে আগাম ভোট শুরু হয়ে গেছে।

উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে তিনি আরো বলেন, জুনে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তিনি যখন বিতর্ক করেছিলেন সিএনএন তখন ন্যায্য অবস্থানে ছিল। তবে তারা এবার নাও থাকতে পারে।

উল্লেখ্য, গত জুনের সেই বিতর্কে প্রেসিডেন্ট জো বাইডেন(৮১) নাস্তানাবুদ হয়ে তীব্র সমালোচনার মুখে পড়ে শেষপর্যন্ত ডেমোক্রেটিক পার্টির প্রার্থিতা থেকে সরে দাঁড়ান এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন দেন। পরবর্তীতে দলীয় জাতীয় সম্মেলনে কমলার প্রার্থিতা চূড়ান্ত করা হয়।

কমলা ও ট্রাম্প প্রথম মুখোমুখি বিতর্কে অংশ নেন গত ১০ সেপ্টেম্বর। এবিসি নিউজ আয়োজিত এই বিতর্কে কমলা জিতেছেন বলে উল্লেখ করা হয়েছে বিভিন্ন জরিপে। এর পর থেকে কমলার সঙ্গে সম্ভাব্য দ্বিতীয় বিতর্ক নিয়ে অনাগ্রহ প্রকাশ করেন ট্রাম্প।

বাইডেন সরে দাঁড়ানোয় ট্রাম্প (৭৮) হয়ে পড়েছেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক নির্বাচনী প্রার্থী। অন্যদিকে, কমলা হ্যারিসের বয়স ৫৯ বছর।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫