ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা

প্রকাশ: সেপ্টেম্বর ২২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ (ডিইউমুনা) ২০২৪-২৫ শিক্ষাবর্ষের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেছে। শনিবার (২১ সেপ্টেম্বর) নতুন কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী নওশীন ফাতমি এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী সালেহ্ বিন অনাবিল।

নবগঠিত ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সংগঠনের সদস্যদের সরাসরি ভোটের মাধ্যমে। নির্বাচন কমিশনার ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

নির্বাচনের ফলাফল ঘোষণার পর ড. দেলোয়ার হোসেন বলেন, আমি নিশ্চিত নতুন কমিটিও পূর্বসূরিদের মতোই সংগঠনের সাফল্য ধরে রাখতে পারবে।

নতুন কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন নাজিফা আনজুম, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল ফাহাদ এবং কোষাধ্যক্ষ হয়েছেন আহতাব জামিল মাহিন। এছাড়া অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন স্বর্ণা সাহা (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), তাহজিন মুনির (প্রচার সম্পাদক) এবং মুনজির রাহী (প্রকাশনা সম্পাদক)।

নবনির্বাচিত সভাপতি নওশীন ফাতমি বলেন, আমি এই দায়িত্ব পেয়ে সংগঠনের উন্নয়নে কাজ করার জন্য প্রস্তুত।

সাধারণ সম্পাদক সালেহ্ বিন অনাবিল বলেন, আমরা এমন একটি ভিত্তি গড়ে তুলতে চাই যা ভবিষ্যত প্রজন্মকেও অনুপ্রাণিত করবে।

উল্লেখ্য, ২০১১ সালে গঠিত ডিইউমুনা প্রতি বছর বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলন এবং কর্মশালার আয়োজন করে আসছে। সম্প্রতি সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয় জাতীয় ছায়া জাতিসংঘ সম্মেলনের ১১তম সংস্করণ সফলভাবে আয়োজন করেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫