‘দেনা পাওনা’ দিয়ে কাজে ফিরলেন ড. নাজনীন চুমকি

প্রকাশ: সেপ্টেম্বর ২২, ২০২৪

ফিচার প্রতিবেদক

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দর্শকপ্রিয় অভিনেত্রী ড. নাজনীন চুমকি। বেশ কিছুদিন শুটিং বিরতিতে ছিলেন তিনি। অবশেষে আবারও কাজে ফিরেছেন গুণী এ অভিনেত্রী। দীপ্ত টিভিতে প্রচারিত ধারাবাহিক নাটক দেনা পাওনার শুটিংয়ের মধ্য দিয়ে চুমকি আবারো কাজে ফিরলেন। নাটকের অন্যতম গুরুত্বপূর্ণ আফসানা চরিত্রে অভিনয় করছেন তিনি।

ধারাবাহিকটি দীপ্ত টিভিতে প্রতিদিন প্রচার হচ্ছে। এর শুটিং সম্পর্কে চুমকি বলেন, ‘দেনা পাওনা ধারাবাহিক নাটকটিতে আফসানা চরিত্রে অভিনয়ের জন্য আমি শুরুতেই বেশ ভালো সাড়া পেয়ে আসছি। মাঝখানে দেশের পরিস্থিতির জন্য কিছুদিন শুটিং বন্ধ ছিল। তবে যেহেতু নাটকটি প্রতিদিনের ধারাবাহিক, সে কারণে এর শুটিং করাও যেন জরুরি হয়ে পড়েছিল। এরই মধ্যে আমরা শুটিংয়ে অংশ নিয়েছি।’

আগে এর পরিচালক ছিলেন গোলাম মোক্তাদির শান। এখন আশীষ রায়। আমি এরই মধ্যে অম্লান বিশ্বাসের পরিচালনায় দুটি চমৎকার গল্পের নাটকে অভিনয় করেছি। দুটো নাটক নিয়েই আমি ভীষণ আশাবাদী। কারণ যেহেতু আমি নিজেও একজন নির্মাতা ও নাট্যকার। তাই গল্প আমি বেশ ভালো বুঝি। সে কারণেই বললাম, অম্লান বিশ্বাসের দুটি নাটকই ভালো হয়েছে।

এদিকে কিছুদিন আগেই চুমকি ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন। তিনি জানান, এটা তার জন্য খুবই আনন্দের খবর। এর জন্য দীর্ঘ একটা পরিভ্রমণের মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। তার জীবনের অন্যতম এ প্রাপ্তিতে বিশেষত, কাছের মানুষ ও শুভাকাঙ্ক্ষীরা তার এ ডিগ্রি অর্জনে মন থেকে খুশি হয়েছেন।  চুয়াডাঙ্গার মেয়ে চুমকি সেখানেই অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

১৯৯৬ সালে তিনি উচ্চ শিক্ষার জন্য  ঢাকায় আসেন এবং জগন্নাথ কলেজে (বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়) ভর্তি হন। পরে ১৯৯৯ সালে ‘যেতে যেতে অবশেষে’ নাটকের মধ্য দিয়ে ছোট পর্দায় অভিষেক ঘটে তার। নাটকটির পরিচালক ছিলেন অনন্ত হীরা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫