বেগম খালেদা জিয়া এখনো ফিট টু ফ্লাই না— মির্জা ফখরুল

প্রকাশ: সেপ্টেম্বর ২১, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসকেরা ফিট টু ফ্লাই মনে করছেন না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

এভারকেয়ার হাসপাতালে ছয়দিন চিকিৎসাধীন থাকার পর বুধবার (১৮ সেপ্টেম্বর) গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া। তার জন্য গঠিত মেডিকেল বোর্ড হাসপাতালের ছাড়পত্র দিলেও চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন তিনি। অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বাধীন একটি বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড দীর্ঘদিন ধরে খালেদা জিয়ার চিকিৎসা দিয়ে যাচ্ছেন। ৭৯ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন লিভার, সিরোসিস, হৃদরোগ, ফুসফুস, কিডনি জটিলতা, আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন।

হাসপাতাল থেকে বাসায় ফিরলেও এখনো তেমন সুস্থ নন বলে জানিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়া খুব সুস্থ না। গতকালও (শুক্রবার) ওনার জ্বর ছিল। ডাক্তাররা ওনাকে এখন পর্যন্ত ‘ফিট টু ফ্লাই’ মনে করছেন না। তাই চিকিৎসার জন্য বিদেশে যেতে ওনার দেরি হচ্ছে।

স্বৈরাচারের দোসররা এখনো সক্রিয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরে এখনো বসে আছে আওয়ামী লীগের দোসররা। ছাত্র-জনতা হত্যাকারীদের সরকারের বিভিন্ন স্তরে বসিয়ে রেখে ভালো কিছু সম্ভব না। সরকার যাতে স্বস্তিতে কাজ করতে না পারে তার জন্য একের পর এক ঘটনা ঘটিয়ে চলছে স্বৈরাচারের দোসররা।

সংকট সমাধানে অন্তবর্তী সরকারকে রাজনৈতিক দলগুলোর সাথে নিয়মিত আলোচনার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, সংস্কারের বিষয়গুলো দেশের মানুষের প্রত্যাশা থেকে পূরণ করতে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা প্রয়োজন। সংস্কার চাপিয়ে দেয়া নয়, এটা সবার কাছ থেকে মতামত আসা উচিত।

বিরাজনীতিকরণ প্রক্রিয়ার চেষ্টা দেশের জন্য মঙ্গল নয় উল্লেখ করে মির্জা ফখরুল আরো বলেন, সংবিধান পরিবর্তন-পরিমার্জন করতে হলে জনগণের মতামতকে প্রাধান্য দিতে হবে। নাহয় এ নিয়ে প্রশ্ন উঠবে। নির্বাচন দেরি হলে গণতন্ত্রের জন্য হুমকি। তাতে করে আওয়ামী লীগের লোকজন অপকর্ম করে বিএনপির উপর দায় চাপানোর চেষ্টা করবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫