বেটা সংস্করণে ব্যবহার করা যাচ্ছে অ্যাপল ইন্টেলিজেন্স

প্রকাশ: সেপ্টেম্বর ২১, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

টেক জায়ান্ট অ্যাপল ১৬ সেপ্টেম্বর আইওএস ১৮ উন্মুক্ত করেছে। তবে অপারেটিং সিস্টেমের এ সংস্করণে প্রতিষ্ঠানটির নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তি ‘অ্যাপল ইন্টেলিজেন্স’ যুক্ত করা হয়নি। বৃহস্পতিবার টেক জায়ান্টটি আইওএস ১৮ দশমিক ১-এর প্রথম পাবলিক বেটা সংস্করণ উন্মুক্ত করেছে। বেটা সংস্করণটিতে অ্যাপল ইন্টেলিজেন্সের কিছু ফিচার ব্যবহার করা যাচ্ছে। খবর দ্য ভার্জ। 

অ্যাপল সবেমাত্র আইওএস ১৮ দশমিক ১, আইপ্যাডওএস ১৮ দশমিক ১ ও ম্যাকওএস সিকোইয়া ১৮ দশমিক ১-এর পাবলিক বেটা সংস্করণ উন্মুক্ত করল। বেটা সংস্করণে অ্যাপল ইন্টেলিজেন্সের পুনর্লিখন, সিরির নতুন চকচকে উজ্জ্বল ডিজাইন, ছবি থেকে কোনো বস্তু মুছে ফেলাসহ আরো কিছু ফিচার ব্যবহার করা যাচ্ছে। গতকাল থেকে আইফোন ১৬ সিরিজের প্রি-অর্ডার সরবরাহ শুরু হয়েছে। ফলে বেটা সংস্করণটি আইফোন ১৬ সিরিজ ও আইফোন ১৫ প্রো সিরিজের ফোনে ব্যবহার করা যাচ্ছে। আইপ্যাড ও ম্যাক ডিভাইসে এমওয়ান বা পরবর্তী সংস্করণের চিপ থাকলে এটি ব্যবহার উপযোগী। 

অপারেটিং সিস্টেমটি ব্যবহার করতে অ্যাপলের বেটা সফটওয়্যার প্রোগ্রাম সাইটে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তাহলে সেটিংস অপশন থেকে ডাউনলোড ও ইনস্টল প্রক্রিয়া শেষ করে বেটা সংস্করণ ব্যবহার করা যাবে। এর আগে অ্যাপল ইন্টেলিজেন্সের ফিচার শুধু ডেভেলপার বেটা সংস্করণে ব্যবহার করা গেছে।

অ্যাপলের পরিকল্পনা অনুযায়ী আইওএস ১৮ দশমিক ১, আইপ্যাডওএস ১৮ দশমিক ১ ও ম্যাকওএস সিকোইয়া ১৮ দশমিক ১-এর চূড়ান্ত সংস্করণ আগামী মাসে উন্মুক্ত করা হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫