সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার

প্রকাশ: সেপ্টেম্বর ২০, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, সুনামগঞ্জ

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে যৌথ অভিযান পরিচালনা করে এই মন্ত্রীকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খান।

পুলিশ জানায়, বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে মামলা দায়ের করেন। সেই মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে আজকে রাতে গ্রেফতার দেখানো হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার জানান, গত ৪ আগস্টে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ৪ সেপ্টেম্বর দায়ের করা মামলায় এজাহার নামীয় আসামি হিসেবে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে থাকে গ্রেফতার করা হয়েছে। তাকে সুনামগঞ্জ সদর থানায় হেফাজতে রাখা হয়েছে। আজ শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হবে। সেই সঙ্গে আরো বিস্তারিত তদন্তের স্বার্থে আসামির রিমান্ড আবেদন করা হবে।

প্রসঙ্গত, ৪ আগস্ট ২০২৪ এ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এক মাস পর গত ৪ সেপ্টেম্বর সুনামগঞ্জের সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন ঘটনায় আহত যুবক জহিরের ভাই দোয়ারাবাজার উপজেলা চকবাজার এলাকার বাসিন্দা হাফিজুর রহমান। এ মামলায় গ্রেফতার করা হয় সাবেক এ মন্ত্রীকে। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫