দায়িত্ব গ্রহণে অপারগতা

ডিএসইতে ফের দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ

প্রকাশ: সেপ্টেম্বর ১৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নতুন করে আবার দুজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯২২তম জরুরি কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞপ্তি অনুসারে, ডিএসইতে নিয়োগ পাওয়া দুই স্বতন্ত্র পরিচালক হলেন— ক্লিনক অ্যাডভাইসরির প্রতিষ্ঠাতা এবং আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোমিনুল ইসলাম এবং ফিন্স অ্যালাইয়েন্স অ্যান্ড রিস্ক অ্যাডভাইসরি অ্যান্ড কনসালটেন্সির সিইও ও চিফ কনসালট্যান্ট এবং ওয়েলস ফার্গো ব্যাংক বাংলাদেশের সাবেক কান্ট্রি ম্যানেজার শাহনাজ সুলতানা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯১৮তম কমিশন সভার সিদ্ধান্তক্রমে এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ২৪ ধারা ও অন্যান্য সংশ্লিষ্ট আইন অনুযায়ী ডিএসইর পর্ষদে সাতজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়া হয়। নিয়োগকৃত ডিএসইর দুই স্বতন্ত্র পরিচালক পরবর্তীতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। পরবর্তীতে গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯২১তম সভার সিদ্ধান্তক্রমে অপারগতা প্রকাশকারী ওই স্বতন্ত্র পরিচালকদের স্থলে নতুন দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়া হয়। নিয়োগকৃত ডিএসইর দুজন স্বতন্ত্র পরিচালকও দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। ফলে আজ নতুন করে আবার দুজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিল বিএসইসি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫