শুক্রবার খুলছে মেট্রোর কাজীপাড়া স্টেশন, সংস্কারে ব্যয় ২০ লাখ টাকা

প্রকাশ: সেপ্টেম্বর ১৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন আগামীকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে পুনরায় চালু হচ্ছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় স্টেশনটি ক্ষতিগ্রস্ত হওয়ায় এতদিন স্টেশনের কার্যক্রম বন্ধ ছিল। স্টেশনটি পুনরায় চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আগামীকাল থেকে শুক্রবারেও মেট্রো ট্রেন নিয়মিত চলাচল করবে।

এ বিষয়ে এমডি আব্দুর রউফ বলেন, দীর্ঘ দিন ধরে শুক্রবার মেট্রোরেল চালু করার জন্য জনমনে একটা আকাঙ্ক্ষা ছিল। তাই শুক্রবার বিকাল থেকে মেট্রোরেল চলবে। তবে এই দিনে মেট্রোরেল চলবে ভিন্ন সূচিতে।

তিনি আরো জানান, শুক্রবারে বিকাল সাড়ে ৩টায় উত্তরা উত্তর স্টেশন থেকে ট্রেন চলাচল শুরু হবে। সেখান থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়। আর মতিঝিল থেকে যাত্রা শুরু হবে ৩টা ৪০ মিনিটে এবং সেখান থেকে সর্বশেষ রাত ৯টা ৪০ মিনিটে এই ট্রেনে চড়া যাবে। 

অন্যান্য দিনের সূচি আগের মতোই থাকবে জানিয়ে তিনি বলেন, সপ্তাহের অন্যান্য দিন আগের মত উত্তরা উত্তর থেকে ৭.১০ মিনিটে ছাড়বে এবং শেষ ট্রেনটি ৯ টায় ছাড়বে। সেখানে ১০-৮-১০ মিনিট পর পর ছাড়বে। আর মতিঝিল থেকে ৭.৩০ মিনিটে যাত্রা শুরু হবে এবং শেষ টেনটি ৯.৪০ মিনিটে ছাড়বে।

তিনি আরো বলেন, মিরপুর ১০ নম্বর স্টেশন দ্রুততম সময়ে চালুর লক্ষ্যে কাজ চলছে।

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫