গুলিবিদ্ধ ফাহিমকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে পাঠানো হলো

প্রকাশ: সেপ্টেম্বর ১৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিম হাসানের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে পাঠানো হয়েছে। তার সঙ্গে রয়েছেন তার বাবা ও মা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে সরকারি খরচে এ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফাহিম ও তার পরিবারের সদস্যদের খাবার, বাসস্থান, অভ্যন্তরীণ যাতায়াত ও চিকিৎসা বাবদ বৈষম্যবিরোধী কল্যাণ তহবিল থেকে এককালীন ৮ লাখ টাকা প্রদান করা হয়েছে। বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরী দুজনের বিমান ভাড়া মওকুফ করেছেন এবং যাতায়াতের জন্য ৭টি রিটার্ন টিকিট প্রদান করেছেন।

এছাড়া পঞ্চগড়ের ভজনপুরের বাসিন্দা মো. আব্দুর রশিদকে চিকিৎসা সহায়তা হিসেবে বৈষম্যবিরোধী কল্যাণ তহবিল থেকে ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ অর্থ সোনালী ব্যাংকের রমনা করপোরেট শাখার হিসাব নম্বর-৪৪২৬৩০২০০৩৭৯৬ থেকে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আরো দুজন ছাত্র মো. আবু বকর ছিদ্দিক ও খোকন চন্দ্র বর্মনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর প্রস্তাব প্রক্রিয়াধীন রয়েছে। দেশে যাদের চিকিৎসা সম্ভব নয় এমন আহতদের চিহ্নিত করে প্রয়োজনে তাদেরকেও বিদেশে পাঠানো হবে।

এছাড়া চোখে আঘাতপ্রাপ্তদের উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের সেবা ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা শিগগিরই বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল নিয়ে বাংলাদেশে আসবেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫