বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের পদত্যাগ

প্রকাশ: সেপ্টেম্বর ১৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার . এটিএম তারিকুজ্জামান পদত্যাগ রেছেন। গতকাল তিনি অর্থ মন্ত্রণালয়ের র্থিক প্রতিষ্ঠান বিভাগের চিবের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এতে ব্যক্তিগত কারণে পদত্যাগ করার কথা জানান তিনি।

এর গে ১১ সেপ্টেম্বর তিন মাসের সময় দিয়ে তাকে অব্যাহতির বিষয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় ১৫ সেপ্টেম্বর বিএসইসির মিশনারদের দায়িত্ব পুনর্বণ্টন রে . তারিকুজ্জামানকে দপ্তরবিহীন করা হয়।

সম্প্রতি . এটিএম তারিকুজ্জামানের বিরুদ্ধে অর্থ উপদেষ্টার কাছে বেশকিছু অভিযোগসংবলিত একটি চিঠি পাঠানো হয়েছিল। অর্থ উপদেষ্টার দপ্তর থেকে সেটি খতিয়ে দেখার জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কাছে পাঠানো হয়েছিল। এর য়েক দিন রই আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তারিকুজ্জামানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

বিএসইসির কমিশনার হিসেবে গত মে চার বছরের জন্য . এটিএম তারিকুজ্জামানকে নিয়োগ দিয়েছিল সরকার। এর আগে তিনি গত বছরের ১৭ সেপ্টেম্বর দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছিলেন। বিএসইসির কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পর ডিএসইর এমডির পদ থেকে পদত্যাগ করে কমিশনে যোগ দেন তিনি। ডিএসইর এমডি হিসেবে যোগ দেয়ার আগে তিনি বিএসইসিতে নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫