চট্টগ্রামে বিএনপির সমাবেশ

গণহত্যাকারীদের কোনো রাজনীতি চলবে না— সালাউদ্দিন

প্রকাশ: সেপ্টেম্বর ১৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশে গণহত্যাকারীর আর কোনোদিন জায়গা হবে না। শেখ হাসিনা এবং আওয়ামী লীগের, গণহত্যাকারীদের কোনো রাজনীতি চলবে না। কোনো বিদেশী রাষ্ট্রের এখানে তাবেদারি চলবে না। যদি সত্যিকারভাবে স্বাধীন, সার্বভৌম, গণতান্ত্রিক, বৈষম্যহীন, সাম্যভিত্তিক একটি রাষ্ট্র নির্মাণ করতে চান, যদি আইনের শাসনের রাষ্ট্র নির্মাণ করতে চান, তাহলে শহীদের রক্তের প্রতি সম্মান দেখিয়ে আমাদের পরস্পরের অধিকারের প্রতি স্বীকৃতি দিতে হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে নগরীর আলমাস মোড়ে চট্টগ্রাম বিভাগীয় বিএনপি আয়োজিত কেন্দ্র ঘোষিত গণতন্ত্রের শোভাযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালাউদ্দিন আহমেদ বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। গণতান্ত্রিক নির্বাচনের মাধ্যমে দেশে যতদিন না পর্যন্ত রাজনৈতিক সরকার ও সংসদ প্রতিষ্ঠিত না হবে, ততদিন পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা এবং উপদেষ্টাদের কাছে আহ্বান জানাই, যত দ্রুত সম্ভব নির্বাচনমুখী সংস্কার সাধন করুন এবং গণতান্ত্রিক নির্বাচনের একটি রোডম্যাপ আপনারা ঘোষণা করুন। তাহলে এ দেশের মানুষ আশ্বস্ত হবে এবং বাংলাদেশ আবারো গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে যাবে। আন্দোলনে সাতশ’র বেশি মানুষ গুম-খুনের শিকার হয়েছে, যার মধ্যে ৪২৩ জন শুধু বিএনপির নেতাকর্মী। দীর্ঘ আন্দোলন সংগ্রামে প্রায় ২ হাজার ৭০০ মানুষ বিভিন্নভাবে নির্যাতনের শিকার ও শত শত বিএনপির নেতাকর্মী বিচারবর্হিভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছে। 

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর সভাপতিত্বে ও সদস্যসচিব নাজিমুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুকসহ অন্যান্যরা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫