অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না— তারেক রহমান

প্রকাশ: সেপ্টেম্বর ১৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অন্তর্বর্তী সরকারের সব কার্যক্রম পছন্দসই না হলেও তাদের ব্যর্থ হতে দেয়া যাবে না মন্তব্য করে তিনি বলেন, মনে রাখতে হবে, এই সরকারের ব্যর্থতা আমাদের সবার ব্যর্থতা। তাই অন্তর্বর্তী সরকারকে কোনোভাবে ব্যর্থ হতে দেয়া যাবে না। তবে নিজেরা যেন নিজেদের ব্যর্থতার কারণ না হন, সে ব্যাপারে তাদের সতর্ক থাকতে হবে।

বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে বিএনপি। এতে সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকারের মধ্যে ফ্যাসিজমের অনেক প্রেতাত্মা অবস্থান করছে। তারা এখনো ছাত্র-জনতার বিজয়কে ব্যর্থ করার ষড়যন্ত্র করছে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের মানুষ সবসময় গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করেছে। শুধু ৫২ ও ৭১ নয়, গণতন্ত্র যেন সাসটেইনেবল হয় সে জন্য আমরা ৩১ দফা দিয়েছি। ছাত্র-জনতার আত্মত্যাগের বিনিময়ে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠার একটা সুযোগ পেয়েছি, সেটি যেন হেলায় হেলায় ফেলে না দেই।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে মির্জা ফখরুল বলেন, সরকারের মধ্যে ফ্যাসিজমের অনেক প্রেতাত্মা অবস্থান করেছে, তারা এখনো আমাদের বিজয়কে ব্যর্থ করতে ষড়যন্ত্র করেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫