ভয়েস ফর রিফর্ম নামে নতুন নাগরিক প্ল্যাটফর্মের আত্মপ্রকাশ

প্রকাশ: সেপ্টেম্বর ১৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্র মেরামতের লক্ষ্য নিয়ে ভয়েস ফর রিফর্ম নামক একটি নতুন নাগরিক প্ল্যাটফর্ম আত্মপ্রকাশ করেছে। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আত্মপ্রকাশ ও কর্মপরিকল্পনা ঘোষণা শীর্ষক সংবাদ সম্মেলন আয়োজন করে প্ল্যাটফর্মটি। প্ল্যাটফর্মের সহ-আহ্বায়ক হিসেবে থাকছেন আলোকচিত্রী ও মানবাধিকারকর্মী শহীদুল আলম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভয়েস ফর রিফর্মের উদ্যোগে মেরামত আলাপ শীর্ষক ধারাবাহিক সংস্কার আলোচনা অনুষ্ঠিত হবে। যার প্রথম ধাপ শুরু হবে ৪ অক্টোবর থেকে।

প্ল্যাটফর্মটির সহ-আহ্বায়ক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক শাহিনুর সুমি লিখিত বক্তব্যে জানান, ভয়েস ফর রিফর্ম এমন একটি সময়োপযোগী, নির্দলীয়, ও মুক্তচিন্তার প্ল্যাটফর্ম নিয়ে বাংলাদেশের সকল শ্রেণী-পেশার মানুষের কাছে যেতে চায় যেখানে বিশেষজ্ঞ থেকে শুরু করে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে দেশপ্রমিক ও গণতন্ত্রকামী সকল নাগরিক, বিশেষত আমাদের তরুণ প্রজন্ম তাদের বক্তব্য এবং পরামর্শ দিতে পারবে।

শাহিনুর সুমি বলেন, আমাদের লক্ষ্য হবে এই মতামতের স্বাধীন, অর্থপূর্ণ ও অবাধ আদানপ্রদানের মধ্য দিয়ে বাস্তবায়নযোগ্য ও জনমুখী এমন কিছু সুনির্দিষ্ট সমাধান প্রস্তাব তৈরি করা যা নীতি নির্ধারণী প্রক্রিয়ায় সহায়ক ভূমিকা পালন করবে। রাষ্ট্র মেরামতের লক্ষ্যে নাগরিকদের এই আলাপ দফায় দফায় নানান অপরিহার্য বিষয় নিয়ে চলমান রাখার প্রয়াস থাকবে ভয়েস ফর রিফর্মের।

ভয়েস ফর রিফর্ম উদ্যোগের সহ-আহ্বায়ক হিসেবে থাকছেন আলোকচিত্রী ও মানবাধিকার কর্মী শহীদুল আলম, মানবাধিকার কর্মী অশোক বড়ুয়া, আইনজীবী ও গণমাধ্যম কর্মী মানজুর-আল-মতিন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাজিফা জান্নাত, মাসুদ রানা, তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ফাহিম মাশরুর, প্রকাশক ও গবেষক মাহরুখ মহিউদ্দীন, অধিকারকর্মী ও গবেষক মুক্তাশ্রী চাকমা, গণমাধ্যম বিশেষজ্ঞ সাইয়ীদ কবীর, সাংবাদিক ও eআরকি সম্পাদক সিমু নাসের, রাজনৈতিক কর্মী সৈয়দ হাসিবউদ্দীন হোসেন এবং শ্রম অধিকার কর্মী রুহুল আমিন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫