বরিশাল ফেরিঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ে জরিমানা

প্রকাশ: সেপ্টেম্বর ১৭, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

বরিশালের মীরগঞ্জ ফেরিঘাটে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বাবুগঞ্জ-কেদারপুর খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে মীরগঞ্জ ফেরিঘাটে অভিযান চালানো হয়। সেখানে ইজারাদারের লোকেরা নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া নিচ্ছিলেন বলে প্রমাণ পাওয়া যায়। এজন্য তাৎক্ষণিকভাবে ইজারাদারের কর্মচারীদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, বাবুগঞ্জ-কেদারপুর খেয়াঘাটে অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়ায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বরিশালের মুলাদী, হিজলা ও মেহেন্দিগঞ্জ— এই তিনটি নদীবেষ্টিত উপজেলা। এ তিন উপজেলার বাসিন্দাদের বরিশাল শহরের সঙ্গে যোগাযোগের প্রধান মাধ্যম মীরগঞ্জ ফেরিঘাট। ঘাটের ইজারাদারদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তারা প্রভাব খাটিয়ে যানবাহন ও যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ থেকে দশগুণ পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায় করছেন।

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫