নৌপথে চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে কাজের আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

প্রকাশ: সেপ্টেম্বর ১৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

নৌপথে চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে কোস্টগার্ড সদর দপ্তরে বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও নাবিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

উপদেষ্টা বলেন, সরকার এ বছর ভারতে ইলিশ রফতানি করছে না। এছাড়া ডলার সংকটের মধ্যেও পর্যাপ্ত সার আমদানি করেছে। ফলে প্রতিবেশী দেশগুলোতে ইলিশ ও সারের চোরাচালানের ঝুঁকি রয়েছে। তাই সমুদ্র ও নৌপথে চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি আরো বলেন, অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর মধ্যে নৈতিকতার ক্ষেত্রে স্খলন দেখা দিলেও কোস্টগার্ড এখনো তাদের নৈতিকতা বজায় রেখেছে এবং দায়িত্ব পালনে ভালো পারফরম্যান্স দেখিয়েছে। এজন্য কোস্টগার্ডকে ধন্যবাদ জানান তিনি।

উপদেষ্টা কোস্টগার্ডের সদস্যদের দুর্নীতিবিরোধী অবস্থান বজায় রাখার আহ্বান জানান এবং অস্ত্রসহ বিভিন্ন সংগ্রহের ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখার পরামর্শ দেন। তিনি কোস্টগার্ডের আবাসন, জনবল, অস্ত্র ও টহল নৌযান ক্রয়সহ বিভিন্ন সমস্যার সমাধানে সহায়তার আশ্বাস দেন।

মতবিনিময় সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন ও বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কোস্টগার্ডের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে উপদেষ্টাকে অবহিত করা হয়। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫