যে কারণে ফারহান আখতারের প্রতি ক্ষুব্ধ প্রীতি

প্রকাশ: সেপ্টেম্বর ১৬, ২০২৪

ফিচার ডেস্ক

সিনেমায় অনেক দিন নেই প্রীতি জিনতা। কিন্তু নানা সময় খবরের শিরোনাম হচ্ছেন তিনি। সম্প্রতি শিরোনাম হলেন ফারহান আখতারের প্রতি ক্ষোভ প্রকাশ করে। কেবল ফারহান নন, রিতেশ সিধওয়ানির বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করেছেন। কারণ এক্সেল এন্টারটেইনমেন্টের সিরিজে প্রীতির আদলে একটি চরিত্র তৈরি করা হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন। 

২০১৭ সালে মুক্তি পেয়েছিল সিরিজ ‘ইনসাইড এজ’। ক্রিকেট, জুয়া, নারী ইত্যাদি ছিল সিরিজের বিষয়। অনেকেরই মত, আইপিএলকে ছায়া ধরে নির্মাণ করা হয়েছিল সিরিজটি। সেখানেই একটি চরিত্র প্রীতির আদলে তৈরি বলে তিনি মনে করেন। সিরিজটিতে জারিনা মালিক চরিত্রে অভিনয় করেছিলেন রিচা চাড্ডা। এ চরিত্রই তাকে অনুকরণ করে তৈরি বলে তিনি মনে করেন।

পাঞ্জাব কিংস (কিংস ইলেভেন পাঞ্জাব নামে শুরু) দলের মালিক প্রীতি। আইপিএলের শুরু থেকেই তিনি দলটির সঙ্গে আছেন। রিচা অভিনীত জারিনা মালিক চরিত্রটি প্রীতির কাছাকাছিই কোনো নারীকে প্রকাশ করে। তার একটি ক্রিকেট টিমের সঙ্গে সংযুক্তি আছে এবং তিনি নানা নৈতিক, অনৈতিক উপায়ে দলের মুনাফা বের করার চেষ্টা করেন। প্রীতির মতে এ সিরিজে নারীকে উপস্থাপন করা হয়েছে পণ্য হিসেবে। তারা পুরুষের হাতের পুতুল হয়েই দিন কাটিয়ে দেয়। সেই সঙ্গে ‘প্রতিহিংসা পরায়ণ’ হিসেবেও নারীকে দেখানো হয়েছে বলে তিনি মনে করেন।

প্রীতি এক সাক্ষাৎকারে বলেন, ‘তাদের (ফারহান, রিতেশ) সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক ছিল। ‘দিল চাহতা হ্যাঁয়’, ‘লক্ষ্য’য় আমি অভিনয় করেছি। কিন্তু সে বন্ধুত্বের মর্যাদা রাখা হলো না। আমাকে ছায়া ধরেই তৈরি করা হয়েছে চরিত্রটি, কিন্তু সেটি কোনোভাবেই আমি না।’

প্রীতির আরো আপত্তি নারীকে ভুলভাবে উপস্থাপনের বিষয়ে। কেননা তিনি মনে করেন সিনেমা বা সিরিজে এখনো নারীকে ঠিকভাবে উপস্থাপন করা হয় না। রিতেশরাও এ রকম কাজ করবেন তা তিনি মানতে পারেন না। সাধারণত কোনো বিষয়ে বিতর্কে যেতে পছন্দ করেন না প্রীতি। তাই এ বিষয়েও খুব বেশি কথা বলতে চাননি এ অভিনেত্রী।

সূত্র: বলিউড হাঙ্গামা


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫