দেড় যুগ ধরে অভিনয়ে জিয়াউল ফারুক অপূর্ব

প্রকাশ: সেপ্টেম্বর ১৩, ২০২৪

ফিচার প্রতিবেদক

অভিনয়ের প্রতি একজন শিল্পীর কতটা একাগ্রতা, ভালোবাসা ও অধ্যবসায় থাকলে তার জনপ্রিয়তা টানা দেড় যুগ অর্থাৎ ১৮ বছর প্রায় সমান থাকে, তারই প্রমাণ যেন নন্দিত জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। ২০০৬ সালে গাজী রাকায়েতের নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘বিয়ের গল্প’তে অভিনয়ের মধ্য দিয়ে তার যাত্রা। সেই থেকে যেন দিন দিন এ অভিনেতা নতুন নতুন কাজ নিয়ে দর্শকের মন জয় করছেন। নাটকে এখনো তিনি এ সময়ের অন্যতম শীর্ষ অভিনেতা। 

তিনি অভিনয়কে পেশা হিসেবে নিয়ে মনেপ্রাণে কাজ করে গেছেন। ফলে অভিনয়ের দুনিয়ায় তার আজকের এ অবস্থান। বলা যায়, টিভি নাটকে শীর্ষ অভিনেতা হিসেবে অপূর্ব দেড় যুগ ধরে রাজত্বই করেছেন। পরবর্তী সময়ে ওটিটি প্লাটফর্মেও তার অভিনীত কনটেন্ট দর্শককে মুগ্ধ করেছে। নিজের অভিনয় পেশার এমন সাফল্যে ও পথচলা প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা স্বীকার করছি, কারণ তিনি আমাকে সুন্দর একটি জীবন দিয়েছেন, আমার বাবা-মায়ের কারণে এ পৃথিবীর আলোর মুখ দেখতে পেরেছি। আমি কৃতজ্ঞতা স্বীকার করছি আমার প্রথম বিজ্ঞাপনের নির্মাতা অমিতাভ ভাই, প্রথম নাটকের নির্মাতা রাকায়েত ভাই, নির্মাতা চয়নিকা চৌধুরী ও শিহাব শাহীনসহ বিভিন্ন সময়ে আরো যারা আমাকে নিয়ে নাটক নির্মাণ করেছেন তাদের প্রতি।

একটা সময় তরুণ অনেক নির্মাতাই আমাকে নিয়ে একের পর এক নাটক নির্মাণ করেছেন, তারা চ্যালেঞ্জ নিয়ে কাজ করেছেন, তাদের অনুপ্রেরণা দিয়ে পাশে থেকেছি, আমি তাদের প্রতিও কৃতজ্ঞ। বিশেষত আমার সিনিয়র কয়েকজন শিল্পীর প্রতি। প্রত্যেকটি কাজের প্রযোজক, মেকআপ আর্টিস্ট, ক্যামেরাম্যান, সিনিয়ার ও জুনিয়র সহশিল্পী, আমার শ্রদ্ধেয় সাংবাদিক ভাই-বোন ও আমার পরিবারসহ সবার কাছেই কৃতজ্ঞ। আমি সেসব নাট্যকারের প্রতি কৃতজ্ঞ, যারা আমাকে ভেবে গল্প লিখেছেন। সর্বোপরি কৃতজ্ঞ আমার ভক্ত দর্শকের কাছে।’


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫