গোয়েন্দা চরিত্রে মোশাররফ করিম সঙ্গে পারসা ইভানা

প্রকাশ: সেপ্টেম্বর ১২, ২০২৪

ফিচার প্রতিবেদক

ছাত্র আন্দোলনের জের ধরে অন্যান্য ইন্ডাস্ট্রির মতো ঢাকার শোবিজ অঙ্গনেও নেমে এসেছিল স্থবিরতা। লাইট, ক্যামেরা, অ্যাকশন সবকিছুই ছিল বন্ধ। তবে ছাত্রদের বিজয়ের পর পরিস্থিতি পাল্টেছে। অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর ধীরে ধীরে স্থিতিশীল হতে শুরু করেছে দেশ। শুটিং ফ্লোরে ফিরছেন অভিনয়শিল্পীরা। সংশ্লিষ্টরা আশা করছেন, আগামী মাসের মধ্যেই নাটক ও ওটিটি কনটেন্টের শুটিং স্বাভাবিক গতিতে ফিরবে।

এরই মধ্যে জানা গেল, এ সপ্তাহের মধ্যে ওটিটির নতুন একটি ফিল্মের শুটিং শুরু করছেন মোশাররফ করিম। এবার করবেন ‘মির্জা’ নামে নতুন একটি ওয়েব ফিল্মের শুটিং। ওয়েব ফিল্মটি পরিচালনা করবেন সুমন আনোয়ার। নির্মাতা জানালেন, এবার তিনি গোয়েন্দা গল্প নিয়ে ফিল্মটি বানাবেন।

সুমন আনোয়ার বলেন, ‘বিশ্বব্যাপী সিনেমা ও ওটিটি কনটেন্টের মধ্যে থ্রিলার ও গোয়েন্দা টাইপ গল্পের জনপ্রিয়তা বেশি। তবে আমাদের দেশেও এ জনরার কাজের জনপ্রিয়তা কম নয়। গোয়েন্দা গল্প বলতে শার্লক হোমসের কথাই মনে পড়ে সবার। এর বাইরেও বিশ্বব্যাপী বহু গোয়েন্দা গল্প নিয়ে ভালো ভালো কনটেন্ট নির্মাণ হয়েছে। কিন্তু আমাদের দেশে সেভাবে এই টাইপ গল্প নিয়ে তেমন কাজ হয়নি। মির্জা হচ্ছে একটি গোয়েন্দা গল্প, যে গল্পের মূল চরিত্রই করছেন মোশাররফ করিম। গল্পে তিনি আহামরি বড় কোনো গোয়েন্দা না। সাত বোনের এক ভাই। সাদামাটা চলাফেরা। তবে তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন একজন মানুষ। নিজের বুদ্ধি দিয়ে রহস্য আর জটিলতার সমাধান করে।’

সিরিজটিতে মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করছেন পারশা ইভানা। এ ওয়েব ফিল্মের মাধ্যমেই প্রথমবার মোশাররফ করিমের বিপরীতে কাজ করছেন তিনি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫