গাজী টায়ার ফ্যাক্টরিতে আবারো আগুন, লুটপাট

প্রকাশ: সেপ্টেম্বর ০৬, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার কারখানায় আবারো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিষ্ঠানের মেশিনের যন্ত্রাংশ ও লোহার টুকরো লুট করে নেয় দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে ৪০-৫০ জন দুর্বৃত্ত গাজী টায়ার কারখানায় প্রবেশ করে লোহার যন্ত্রাংশ লুট করতে থাকে। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এদেরই একটি অংশ কারখানার ভেতরে ওয়েস্টেজ সেকশনে আগুন লাগিয়ে দেয়। মুহূর্তেই দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা বলেন, পূর্ব পাশের কাঁটাতার ভেঙে বেশ কিছু লোক মিক্সিং ভবনে ঢুকে লোহার বিভিন্ন মেশিন পার্টস নিয়ে যায়। এ সময় এলাকার লোকজন তাদের ধাওয়া করে। এরাই কিছুক্ষণ পর এসে আগুন লাগিয়ে দেয়।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের পর প্রথম দফা লুটপাট ও আগুন লাগানো হয় কারখানায়। এরপর ২৫ আগস্ট সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতারের পর দ্বিতীয় দফা লুটপাটের পর আগুন দেয়া হয়। এ আগুনের ঘটনায় অনেকেই নিখোঁজ ছিল। এরপর আজ শুক্রবার তৃতীয় দফা লুটপাটের পর আগুন দেয়া হলো। তবে প্রতিদিনই সন্ধ্যার পর এখানে লুটপাটের ঘটনা ঘটে বলে এলাকাবাসী জানায়।

ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জের উপসহকারী পরিচালক আব্দুল মান্নান বলেন, গাজী টায়ার কারখানার পূর্ব পাশে ওয়েস্টেজের ছোট একটি গোডাউনে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। বর্তমানে আগুন নেভানো হয়েছে। বড় কোনো দুর্ঘটনার আশঙ্কা নেই।

রুপগঞ্জ থানার ওসি লিয়াকত আলী জানান, দুর্বৃত্তরা লুটপাট করে আগুন লাগিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫