চাকরি জাতীয়করণের দাবিতে আনসার সদস্যদের কর্মবিরতি

প্রকাশ: আগস্ট ২৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চাকরি জাতীয়করণের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে দেশের নিরাপত্তা ও শৃঙ্খলা কাজে নিয়োজিত আনসার সদস্যরা। বাহিনীর পোশাক পরেই তাদের বিক্ষোভ করতে দেখা যায়। গতকাল শুক্রবার (২৩ আগস্ট) সকালে নগরীর খুলশী থানার ফয়’স লেক এলাকার রেঞ্জ অফিস এবং দুপুরে নগরীর আসকার দিঘি এলাকায় জেলা কমান্ড্যান্ট কার্যালয় ঘেরাও করে তারা বিক্ষোভ করেন।

জানা যায়, শুক্রবার সকাল থেকে সরকারি-বেসরকারি অফিসে পদায়িত সাধারণ আনসার সদস্যরা ফয়’স লেক রেঞ্জ কমান্ড্যান্ট কার্যালয়ে জড়ো হন। একইভাবে জুমার নামাজের পর দুপুর ২টার দিকে কয়েক হাজার আনসার সদস্য আসকার দীঘির পারে জেলা কমান্ড্যান্ট কার্যালয়ের সামনে জড়ো হন। জাতীয়করণের এক দফা দাবিতে স্লোগান দিয়ে তারা জেলা কমান্ড্যান্টের কাছে তাদের দাবি উপস্থাপন করেন। এসময় সেনাবাহিনীর সদস্যরা কাজির দেউড়ী থেকে সার্সন রোড পর্যন্ত সড়কে গাড়ি চলাচল বন্ধ করে দেয়।

বেলায়েত উল্লাহ নামে এক আনসার সদস্য বলেন, আমরা প্রশিক্ষিত আনসার সদস্য। নিরাপত্তার স্বার্থে আমরা সশস্ত্র পাহারা দিই। পুলিশ বা ব্যাটালিয়ান আনসারদের সঙ্গে আমরাও একসাথে দায়িত্ব পালন করি। কিন্তু দীর্ঘদিন ধরে আমরা বৈষম্যের শিকার। আমাদের চাকরি জাতীয়করণ করা হয় না।

আন্দোলন প্রসঙ্গে আনসার ও ভিডিপির চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট এ এইচ এম সাইফুল্লাহ হাবিব বলেন, আমাদের কাছে আসার পর আমরা তাদের কথা শুনেছি। তাদের দাবি ইতোমধ্যে আমাদের মহাপরিচালক মহোদয়ের বরাবরে পাঠিয়ে দিয়েছি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫