রাওয়ালপিন্ডি টেস্ট

চার ফিফটিতে তিনশ পেরিয়ে বাংলাদেশ

প্রকাশ: আগস্ট ২৩, ২০২৪

ক্রীড়া ডেস্ক

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে আজ তৃতীয় দিন ৪ ফিফটিতে ভর করে ৫ উইকেটে ৩১৬ রান তুলে নিয়েছে বাংলাদেশ। ফিফটি করেছেন সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম ও লিটন দাস। স্বাগতিকদের প্রথম ইনিংস থেকে আরো ১৩২ রান পিছিয়ে টাইগাররা।  

 

আজ প্রথম সেশনে নাসিম শাহ ও খুররম শাহজাদের তোপের মুখে ৫৩ রানে দুই উইকেট হারায় বাংলাদেশ। সাজঘরে ফেরেন জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। এরপর সাদমান ইসলাম ও মুমিনুল হকের ব্যাটে স্বস্তি ফেরে বাংলাদেশের ড্রেসিংরুমে। যদিও মধ্যাহ্ন ভোজের পরপর ৫০ রান করে আউট হয়ে যান মুমিনুল হক। শান্তর মতো তাকে বোল্ড করেন শাহজাদ। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে লড়াই শুরু করা সাদমান ইসলাম ৯৩ রান করে ফিরেছেন সাজঘরে। মোহাম্মদ আলীর বলে বোল্ড হয়ে যান তিনি। দ্বিতীয় টেস্ট সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত মাত্র ৭ রানের আক্ষেপ নিয়ে বিদায় ঘটে এই বামহাতি ব্যাটারের।

 

সাদমানের আউটের পরই চা বিরতি দেয়া হয়। বাংলাদেশের সংগ্রহ তখন ৬৬ ওভারে ১৯৯/৪। তখনো পাকিস্তানের প্রথম ইনিংসের চেয়ে ২৪৯ রানে পিছিয়ে সফরকারীরা। চা বিরতির পর মুশফিক ও সাকিব আল হাসানের জুটিটা বড় হলো না। মাত্র ১৯ রানে শেষ দেশের ইতিহাসে অন্যতম সেরা এই দুই ব্যাটারের জুটি। এর সাকিব একাই করেন ১৫ রান। সাঈম আইয়ুবের বলে শান মাসুদকে এক্সট্রা কভারে ক্যাচ দেন সাকিব।  

 

সাকিবের জায়গায় নামা লিটন দাসের ক্ল্যাসিক ব্যাটিং এরপর সংহত অবস্থানে নিয়ে যায় বাংলাদেশকে। বোর্ডে ৯৮ রান যোগ করে অবিচ্ছিন্ন রয়েছেন দুজন। মুশফিক ১২২ বলে ৭ বাউন্ডারিতে ৫৫ ও লিটন দাস ৫৮ বলে ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫২ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।  


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫