দ্রুত সাগর-রুনি হত্যা মামলার চার্জ গঠন ও বিচার সম্পন্নের দাবি সম্পাদক পরিষদের

প্রকাশ: আগস্ট ২২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

অভিযোগপত্র দাখিলের মাধ্যমে দ্রুত সাগর-রুনি হত্যা মামলার চার্জ গঠন ও বিচার প্রক্রিয়া সম্পন্নের দাবি জানিয়েছে সম্পাদক পরিষদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সংগঠনের সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ স্বাক্ষরিত বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি তাদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে এ পর্যন্ত ১১১ বার সময় বাড়িয়েছেন আদালত। দ্রুততম সময়ের মধ্যে এ মামলার অভিযোগপত্র দাখিলের মাধ্যমে চার্জ গঠন ও বিচার প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানাচ্ছে সম্পাদক পরিষদ।

এতে আরো বলা হয়, গত ১৯ আগস্ট রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ভবনে হামলার ঘটনা ঘটে। এ সময় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের মালিকানাধীন দৈনিক কালের কণ্ঠ ও রেডিও ক্যাপিটাল কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। ভবনের সামনে থাকা একাধিক গাড়িও ভাংচুর করা হয়। এ ঘটনার নিন্দা জানায় সম্পাদক পরিষদ।

গত ২১ আগস্ট একাত্তর টেলিভিশনের সাবেক বার্তাপ্রধান শাকিল আহমেদ ও সাবেক প্রিন্সিপাল করেসপন্ডেন্ট-উপস্থাপক ফারজানা রুপাকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়। ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের আটক করে গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করে। পরে হত্যা মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ হতে জানানো হয়। সম্পাদক পরিষদ মনে করে সাংবাদিকতার বাইরে শাকিল আহমেদ ও ফারজানা রুপা কোনো অপরাধ করে থাকলে যথাযথ ধারা অনুসরণ করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া যেতে পারে। সম্পাদক পরিষদ আরো জোর দিতে চায় যে, পেশাদারিত্ব বাদ দিয়ে নীতিবিবর্জিত ও লেজুরবৃত্তির সাংবাদিকতা বর্জনীয়। তবে হত্যা মামলা দায়ের গভীর উদ্বেগের বলে মনে করে সম্পাদক পরিষদ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫