শপথ গ্রহণকে স্বাগত

বাংলাদেশে 'জটিল পরিবর্তনকে' সমর্থন করার জন্য উন্মুখ ইইউ

প্রকাশ: আগস্ট ০৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ এখন পরিবর্তনের সময়কালে প্রবেশ করছে। নতুন প্রশাসনের সঙ্গে সম্পৃক্ত থাকা এবং এই 'জটিল পরিবর্তনকে' (ক্রিটিকাল ট্রানজিশন) সমর্থন করার জন্য উন্মুখ ইইউ। এক বিবৃতিতে এসব কথা বলেছেন ইইউর পররাষ্ট্রনীতি বিষয়ক হাই রিপ্রেজেন্টেটিভ জোসেপ বোরেল।


বিবৃতিতে বাংলাদেশে অন্তর্বর্তী সরকার সম্পর্কে জোসেপ বোরেল বলেন, নোবেল পুরস্কার বিজয়ী মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সদস্যদের শপথ গ্রহণকে স্বাগত জানায় ইইউ।


বাংলাদেশ এখন পরিবর্তনের সময়কালে প্রবেশ করছে উল্লেখ করে জোসেফ বোরেল বলেন, গণতান্ত্রিক নির্বাচনের জন্য মাঠ প্রস্তুত করা এবং যে মৃত্যু ও সহিংসতা ঘটেছে তার জবাবদিহিতা নিশ্চিত করা অন্তর্বর্তী সরকারের একটি গুরুত্বপূর্ণ কাজ হবে। এটি দেশের গণতান্ত্রিক পথ এবং বাংলাদেশের জনগণ ও তার যুবসমাজের আশা-আকাঙ্খা পূরণের জন্য একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত।


বিবৃতিতে জোসেফ বোরেল আরো বলেন, ইইউ নতুন প্রশাসনের সঙ্গে সম্পৃক্ত থাকার জন্য এবং এই জটিল পরিবর্তনকে সমর্থন করার জন্য উন্মুখ যা সুশাসন, গণতান্ত্রিক মূল্যবোধ এবং মানবাধিকারের প্রতি শ্রদ্ধার দ্বারা পরিচালিত একটি শান্তিপূর্ণ এবং অন্তর্ভুক্তিমূলক প্রক্রিয়ার অংশ হওয়া উচিত।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫