ঢাকায় আজ ও কাল কারফিউ শিথিল থাকবে ৯ ঘণ্টা

প্রকাশ: জুলাই ২৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

দেশে চলমান কারফিউ আরো শিথিল করা হয়েছে। এর মধ্যে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী ও গাজীপুরে আজ ও আগামীকাল সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৯ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য জানিয়েছেন।

গতকাল রাত ১০টার দিকে ধানমন্ডিতে নিজ বাসভবনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মতাদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠক শেষে রাত ১২টার দিকে কারফিউ শিথিলের ঘোষণা দেন তিনি। 

মন্ত্রী জানান, ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জে কারফিউ বলবৎ থাকবে। তবে এসব এলাকায় আজ ও আগামীকাল সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। অন্যান্য জেলায় কারফিউর বিষয়ে সিদ্ধান্ত নেবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা।

কোটা সংস্কারের আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে গত শুক্রবার রাত ১২টায় সারা দেশে কারফিউ জারি করা হয়। বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য মোতায়েন করা হয় সেনাবাহিনী। কারফিউ প্রতিদিনই নির্দিষ্ট সময়ের জন্য শিথিল থাকে। শনিবার কারফিউ শিথিল থাকে বেলা ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। রবি ও সোমবার শিথিলের সময় ১ ঘণ্টা বাড়িয়ে করা হয় বেলা ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। মঙ্গলবার আরো ১ ঘণ্টা বাড়িয়ে বেলা ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়। আর গত দুদিন শিথিল থাকে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। 

কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতায় গতকাল পর্যন্ত দুই শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫