রাবিতে নির্ধারিত ভাড়ায় রিকশা সার্ভিস শুরু

প্রকাশ: জুলাই ০৭, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে মাত্রাতিরিক্ত রিকশা ভাড়ার অভিযোগ দীর্ঘদিনের। বিশেষ করে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের সঙ্গে আসা অভিভাবকদের কাছ থেকে বাড়তি টাকা নেয়ার অভিযোগ প্রতিবারই শোনা যায়। তাই সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের অভিযোগের ভিত্তিতে ক্যাম্পাসে ভাড়া নির্ধারণ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর পাশাপাশি ৩০ রিকশাওয়ালাকে পোশাক দেয়া হয়েছে। যেখানে পোশাকের পেছনে লেখা রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

রোববার (৭ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে প্রাথমিকভাবে ৩০ জন রিকশাচালকের মাঝে এ পোশাক বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক। সেইসঙ্গে ক্যাম্পাসের ভাড়াও নির্ধারণ করা দেয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, যেসব চালক বিশ্ববিদ্যালয়ের পোশাক নিয়েছেন, তাদেরকে ক্যাম্পাসেই নির্ধারিত ভাড়া অনুয়ায়ী রিকশা চালাতে হবে বলে । এছাড়া তাদেরকে ভাড়া সম্বলিত একটি লিফলেট দেয়া হয়। এ সময় শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ভাড়া নেয়ার দাবি জানান প্রশাসন।

পোশাক পেয়ে রিকশাচালক আজিজুল হক বলেন, খুবই ভালো লাগছে বিশ্ববিদ্যালয়ের পোশাক পেয়ে। এখন থেকে আমরা ক্যাম্পাসের রিকশাচালক হয়ে গেলাম এবং বিশ্ববিদ্যালয় পরিবারের একজন সদস্য হয়ে গেলাম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বণিক বার্তাকে বলেন, আমরা শিক্ষার্থী ও চালকদের মাঝে ভাড়া নিয়ে যেন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এ জন্য এ সিদ্ধান্ত নিয়েছি। পোশাক দেখে যেন আমার শিক্ষার্থীরা বুঝতে পারে এটা ক্যাম্পাসের রিকশা। ক্যাম্পাসে ভাড়া নিয়ে অনেক সময় শিক্ষার্থীদের বিড়ম্বনায় পড়তে হয়। আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে ক্যাম্পাসের অভ্যন্তরে ভাড়ার একটি তালিকা নির্ধারণ করেছি।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫