সাতক্ষীরায় কমেছে ডিমের দাম

প্রকাশ: জুলাই ০৭, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, সাতক্ষীরা

সাতক্ষীরায় পাইকারি ও খুচরা পর্যায়ে ডিমের দাম কিছুটা কমেছে। এক সপ্তাহের ব্যবধানে প্রতি হালিতে ৬-৭ টাকা পর্যন্ত দাম কমেছে। ব্যবসায়ীরা বলছেন, বাজারে সরবরাহ বেড়ে যাওয়ায় দাম কমেছে। গতকাল জেলা সদরের সুলতানপুর বড় বাজারের কয়েকটি আড়ত ও খুচরা বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

সুলতানপুর বড় বাজারের মেসার্স সাদিয়া এন্টারপ্রাইজে গতকাল ফার্মের লাল ডিম বিক্রি হয়েছে প্রতি হালি ৪৪ টাকা, সাদা ডিম ৪৩ টাকা ২০ পয়সা এবং দেশী হাঁসের ডিম প্রতিটি ১৫ টাকা ৫০ পয়সা ও মুরগির ডিম ১৫ টাকা দরে বিক্রি হয়েছে। এক সপ্তাহ আগেও আড়তে লাল ডিম প্রতি হালি ৫২-৫৪, সাদা ৫০-৫২ টাকা দামে বিক্রি হয়েছে। তবে দেশী মুরগির ডিমের দাম স্থিতিশীল রয়েছে।

আড়তের স্বত্বাধিকারী মো. হাফিজুল ইসলাম জানান, বাজারে সরবরাহ বেড়ে যাওয়ায় ডিমের দাম কমতির দিকে। এভাবে সরবরাহ বাড়তে থাকলে দু-একদিনের মধ্যে দাম আরো কমতে পারে।

সাতক্ষীরা কৃষি বিপণন কর্মকর্তা অপু সরকার জানান, স্থানীয়ভাবে যে পরিমাণ ডিম উৎপাদন হয়, তাতে জেলার চাহিদা মেটে না। ব্যবসায়ীরা পাবনা ও রাজশাহী থেকে ডিম সংগ্রহ করে চাহিদা পূরণ করেন। তবে বাজারে সরবরাহ বেড়ে যাওয়ায় ডিমের দাম কিছু কমেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫