এক্স সিরিজের পরবর্তী সিনেমা আসবে কি

প্রকাশ: জুলাই ০৭, ২০২৪

ফিচার ডেস্ক

এবারের ‘ম্যাক্সিন’ সিনেমাটি দিয়ে নির্মাতা টি ওয়েস্টের ‘এক্স’ সিরিজের সমাপ্তি হলো। কিন্তু পরিচালক এখনো সে অর্থে এ ফ্র্যাঞ্চাইজির সমাপ্তি ঘোষণা দেননি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ওয়েস্ট তার এক্স সিরিজের সম্ভাব্য চলচ্চিত্র নিয়ে আলোচনা করেছেন। 

ম্যাক্সক্সাইন সিনেমার মধ্য দিয়ে অভিনেত্রী মিয়া গথ (ম্যাক্সিন) অবশেষে দীর্ঘ বিরতির পর আবারো ফিরছেন। ১৯৮০ দশকের ভৌতিক রাতে ম্যাক্সিনের চারপাশে মরদেহ ও একজন রহস্যময় প্রাইভেট ইনভেস্টিগেটর (কেভিন বেকন) তাকে অনুসরণ করছে, এমন সব গল্প নিয়েই ম্যাক্সিন সিরিজের এ পর্ব। যেখানে শেষ পর্যন্ত ম্যাক্সিনকে বিখ্যাত হওয়ার জন্য তার অস্থিরতম অতীতের মুখোমুখি হতে হয়।

পরিচালক ওয়েস্ট সম্প্রতি ভ্যারাইটির সঙ্গে একটি সাক্ষাৎকারে জানিয়েছেন এ সিনেমা নির্মাণের নানা গল্প। যখন তাকে জিজ্ঞেস করা হয়েছিল এমন একটি সিনেমা বা এক্স সিরিজের গল্পগুলো তৈরি করতে তার কী কী লাগে, তখন তিনি বলেন, একটি সিনেমা তৈরি করা হলো সব মিলিয়ে দুই বছরের বেশি সময়ের ট্রমা, তাই আমরা কেবল এটি সহ্য করার মতো একটি গল্প খুঁজে বের করি।৷ আমি আমাদের প্রযোজনা সংস্থা এ৪২-এর কাছে খুবই কৃতজ্ঞ। আমি এক্স সিরিজের এ তিন সিনেমার জন্যই গর্বিত।"ম্যাক্সিন সিনেমার তৃতীয় এ পর্ব মুক্তি পেয়েছে ৫ জুলাই। সিনেমা মুক্তির প্রসঙ্গে জানতে চাইলে পরিচালক ওয়েস্ট বলেন, ‘আমাদের এখন একটু স্থির হওয়ার জন্য এটি একটি ভালো জায়গা মনে হচ্ছে।"তবে প্রায় দুই সপ্তাহের মধ্যেই আমি প্রথমবারের মতো এ সিনেমাগুলোর সঙ্গে সম্পর্কিত কিছু নিয়ে চিন্তা না করেই ঘুম থেকে উঠব। তারপর হয়তো এক্স শেষ হয়ে যাবে এবং আমি পরবর্তী অন্য সিনেমার কাজে চলে যাব।

ওয়েস্ট প্রথম চলচ্চিত্র এক্স নির্মাণের আগে তিনি ‘পার্ল’ সিনেমার জন্য গল্পটি কল্পনা করেছিলেন। প্রথম চলচ্চিত্রের ভিলেনের মূল গল্প ছিল এটি। তবে পরে এক্সের পোস্ট-প্রডাকশন শেষ করার পর ওয়েস্ট সরাসরি পার্লের প্রডাকশনে গিয়েছিল এবং দুটি ছবিই ২০২২ সালে মুক্তি পেয়েছিল। প্রথম দুটি সিনেমার দ্রুত মুক্তি হলেও ওয়েস্টের মতে, ম্যাক্সিনও শুরুতেই পরিকল্পনার অংশ ছিল।

সূত্র: সিবিয়ার 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫