ইউরো কাপ

টাইব্রেকারে পর্তুগালকে হারিয়ে সেমিফাইনালে ফ্রান্স

প্রকাশ: জুলাই ০৬, ২০২৪

বণিক বার্তা অনলাইন

টাইব্রেকারে পর্তুগালকে ৫-৩ গোলের ব্যবধানে হারিয়ে ইউরো কাপের সেমিফাইনালে উঠে গেল ফ্রান্স। সেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে স্পেনকে।

ম্যাচের শুরু থেকে বল নিজেদের পায়ে রেখে আক্রমণাত্মক হয়ে উঠে ফ্রান্স। শুরুর কয়েক মিনিট তো পর্তুগালকে দাঁড়াতে দেয়নি। তবে ধীরে ধীরে খেলায় আধিপত্য বিস্তার শুরু করেও শেষ হাসি হাসতে পারেনি পর্তুগাল। আর জয়-পরাজয় নির্ধারণে খেলতে হয়েছে ১২০ মিনিট।

৬৪ থেকে ৭০ মিনিটের মধ্যে দুই দলের কাছেই গোল করার সুযোগ এসেছিল। প্রথম মিস্ করে পর্তুগাল। ভিটিনহার শট বাঁচিয়ে দেন ফ্রান্সের গোলকিপার মাইক মাইগনান। দুই মিনিট পরে মিস করেন কোলো মুয়ানি। পেছন থেকে ভেসে আসা বলে শট নিয়েছিলেন। পর্তুগালকে বাঁচিয়ে দিল রুবেন দিয়াসের পা। মিনিট চারেক পরে ওসমানে দেম্বেলে দুই ফুট দূরে একা গোলকিপারকে পেলেও নিশানা ঠিক করতে পারেননি। অতিরিক্ত সময়ের শুরুর দিকে ক্রিশ্চিয়ানো রোনাল্দো একটি সহজ সুযোগ নষ্ট করেন। বক্সের মধ্যে অরক্ষিত অবস্থায় থাকলেও বারের ওপর দিয়ে বল উড়িয়ে দেন।

ভক্তদের সঙ্গে দুঃসংবাদ হলো, পর্তুগাল হেরে যাওয়ায় হয়তো এ ম্যাচের মাধ্যমে ইউরো কাপ শেষ হয়ে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্দোর। পুরো ম্যাচে খুঁজেই পাওয়া গেল না তাকে। একই রকম নিষ্প্রভ ছিলেন কিলিয়ান এমবাপেও। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫