লবিং ও স্বজনপ্রীতির শিকার বিবেক ওবেরয়

প্রকাশ: জুলাই ০৬, ২০২৪

ফিচার ডেস্ক

একসময়ের সুপারহিট বলিউড তারকাদের তালিকায় ছিলেন অভিনেতা বিবেক ওবেরয়ও। যাকে শেষ পর্দায় দেখা গেছে চলতি বছরে নির্মাতা রোহিত শেঠির ওয়েব সিরিজ ইন্ডিয়ান পুলিশ ফোর্সে। সম্প্রতি অভিনেতা কথা বলেছেন একসময়ের এত বর্ণাঢ্য ক্যারিয়ারে কী করে ভাটা পড়ল, কেনই বা বেশকিছু দর্শকপ্রিয় চলচ্চিত্র করার পরও অভিনয়ে খুব বেশি এগিয়ে যেতে পারেননি বিবেক।

বিবেক ওবেরয় মানে মাস্তি ফ্র্যাঞ্চাইজির কথা মাথায় আসবে। সেই সঙ্গে সাথিয়া, লোখান্ডওয়ালা ও ওমকারার মতো সফল সিনেমা ছিল যার ঝুলিতে, সেই অভিনেতাকে সে অর্থে আর পর্দায় পায়নি দর্শক। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে বিবেক দাবি করেছেন, তিনি ফিল্ম ইন্ডাস্ট্রির লবিং বা স্বজনপ্রীতির মতো সংস্কৃতির শিকার।

তিনি ইন্ডিয়া নিউজকে বলেন, ‘আমি কিছুদিন ধরে অন্য ব্যবসা করছি। আমার জীবনে একটি পর্যায় ছিল যখন আমার সিনেমাগুলো হিট হয়েছিল, অভিনয়ের জন্য অনেক প্রশংসা পেয়েছি, তবু অন্যান্য কারণে যদি কেউ কোনো চরিত্র না পান, তখন আপনি একটি সিস্টেম ও লবিংয়ের শিকার, তখন আপনার কাছে কেবল দুটি বিকল্প পথ থাকে। যেখানে হয় আপনি হতাশাগ্রস্ত একজনে পরিণত হবেন বা এটিকে একটি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করবেন এবং আপনার নিজের ভাগ্য নিজেই লিখবেন। আমি সে সময়ে শেষের পথে হাঁটাকে বেছে নিয়েছিলাম এবং বেশ কয়েকটি ব্যবসা শুরু করেছিলাম।’

দীর্ঘ সময় ধরে বলিউড পাড়ায় গুঞ্জন ছিল সালমান খান ও বিবেক ওবেরয়ের প্রকাশ্যে বিবাদ চলছে। তবে পরবর্তী সময়ে বিবেক অভিযোগ করেন অভিনেতা সালমান তাকে হুমকি দিয়েছেন। এমনকি তিনি ২০০৩ সালে বিষয়টি নিয়ে আলোচনা করার জন্য একটি প্রেস কনফারেন্সও ডেকেছিলেন। সেখানে বিবেক ইঙ্গিত করেছেন সালমানের কারণে তার ক্যারিয়ার ঝুঁকির মুখে। অভিনেতা বলেন, ‘আমি কখনই আমার ব্যক্তিগত পক্ষপাতকে আমার কাজের বিচারে ফেলব না। আমি নেতিবাচকতার ওপর ফোকাস করব না।’

বর্তমানে অভিনেতা বিবেক ওবেরয়ের বেশকিছু কাজ আসছে পর্দায়। এর মধ্যে একটি হলো জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি মস্তির চতুর্থ পর্ব। যেখানে সিনেমাটিতে থাকবেন৷ বিবেক, রিতেশ দেশমুখ ও আফতাব শিবদাসানি। এদের সবাইকে চতুর্থবারের মতো একসঙ্গে দেখা যাবে মস্তির মধ্য দিয়ে।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫