পেইড কনটেন্ট শেয়ার করা যাবে টেলিগ্রাম চ্যানেলে

প্রকাশ: জুলাই ০৬, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

মেসেজিং প্লাটফর্ম টেলিগ্রাম চলতি বছরের জুনে অ্যাপের মধ্যে ব্যবহারের জন্য ‘স্টারস’ নামে একটি ডিজিটাল মুদ্রা চালু করে। এখন প্লাটফর্মটি পেইড কনটেন্টের ক্ষেত্রে এর ব্যবহার সম্প্রসারিত করছে। এছাড়া মেসেজিং অ্যাপটি স্টারসগুলোকে টনকয়েন যা টেলিগ্রামের ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করার অনুমতি দিয়েছে টেলিগ্রাম চ্যানেলগুলোকে। চ্যানেলের প্রচারের জন্য ডিসকাউন্ট পেতেও এগুলো ব্যবহার করা যেতে পারে। খবর টেকক্রাঞ্চ।

টেলিগ্রামের মধ্যে বট ও অ্যাপসের মাধ্যমে অফার করা ডিজিটাল পণ্যগুলোয় অর্থ প্রদানের জন্য কোম্পানিটি প্রাথমিকভাবে স্টারস ডিজিটাল মুদ্রাটি চালু করে। তবে এখন কনটেন্ট নির্মাতারা তাদের পেইড কনটেন্টগুলো চ্যানেলে পোস্ট করতে পারবেন, যেগুলো ব্যবহারকারীরা স্টারস দিয়ে পেমেন্ট করে দেখতে পারবেন। 

অ্যাপটি চ্যানেলের মালিকদের স্টারস টনকয়েনে রূপান্তরের অনুমতি দিচ্ছে। কারো কাছে যদি টনকয়েন থাকে, তবে তিনি বিভিন্ন এক্সচেঞ্জের মাধ্যমে ক্রিপ্টো ট্রেড করতেও পারবেন এবং নিজস্ব ব্যাংক অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে পারেন।

চ্যানেল মালিকরা স্টারস ব্যবহার করে বিজ্ঞাপনের জন্য ডিসকাউন্ট ও তাদের চ্যানেল প্রচারণাও ব্যবহার করতে পারবেন।

এছাড়া টেলিগ্রাম তাদের সর্বশেষ আপডেটে অ্যাপটির নিচে একটি মিনি অ্যাপবার যুক্ত করেছে। এতে ব্যবহারকারীরা মিনি অ্যাপটি রিলোড না করেই দ্রুত অ্যাকসেস করতে পারেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫