বিশ্ববাজারে ওপেন-ইয়ার হেডফোন আনছে শাওমি

প্রকাশ: জুলাই ০৫, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

প্রথমবারের মতো বিশ্ববাজারে ওপেন-ইয়ার অডিও ডিভাইস আনছে চীনা প্রযুক্তি কোম্পানি শাওমি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানির সিইও লেই জুন। খবর গিজমোচায়না।

ওপেনওয়্যার স্টেরিও নামের ডিভাইসটি বাজারে হুয়াওয়ে ফ্রিক্লিপ, বোস আল্ট্রা ওপেনের সঙ্গে প্রতিযোগিতা করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তবে ওপেন-ইয়ার ডিজাইনের ট্রু ওয়্যারলেস স্টেরিও (টিডব্লিউএস) হেডফোনগুলো বাজারে কবে আসবে সে বিষয়ে শাওমির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এক্সে দেয়া পোস্টে সিইও লেই জুন জানান, তারা প্রথম ওপেন-ইয়ার অডিও পণ্য আন্তর্জাতিক বাজারে আনতে যাচ্ছে। এটি সাদা ও কালো দুটি রঙে পাওয়া যাবে। ওপেন-ইয়ার হেডফোনগুলো সাধারণ হেডফোন বা ইয়ারবাডসের মতো নয়। এটি ইয়ার ক্যানেল বন্ধ না করে কানের ওপর ফিক্স করে ব্যবহার করা হয়।

আসন্ন এ হেডফোনগুলোর বাঁকা অংশটি কানে খুব সহজেই ফিট হয় এবং স্বাচ্ছন্দ্যে বাঁকানো ও সামঞ্জস্য করা যায়। এ ইয়ারফোনগুলো ধুলো ও পানি প্রতিরোধী।

ডিভাইসটি ব্যবহারের সময় বাইরের নয়েজকে দূরে রাখবে বলে দাবি করেছে কোম্পানি। এটি এলএইচডিসি কোডেক এবং হাই-রেস অডিও সমর্থন করে। ওপেন-ইয়ার ডিজাইনের ইয়ারফোন হওয়ার কারণে শাওমির ওপেন হেডফোনগুলোয় অ্যান্টি-লিকেজ সিস্টেম রয়েছে, যাতে ডিভাইসের বাইরে শব্দ বের হয় না। অ্যান্টি-লিকেজ সাউন্ড ইউনিট গোপনীয়তা জোরদারে কাজ করে, বিশেষ করে অডিও কলে কথোপকথনের সময় এটি বেশ সহায়ক। ইয়ারফোনগুলো একই সঙ্গে দুটি ডিভাইসে সংযোগ করা যায় এবং একবার চার্জ দিয়ে সাড়ে ৭ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫