ওবায়দুল কাদেরের সঙ্গে আন্দোলনরত শিক্ষকদের বৈঠক স্থগিত

প্রকাশ: জুলাই ০৪, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, ঢাবি

সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে সারা দেশের সব বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের একযোগে সর্বাত্মক কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়। এমন পরিস্থিতিতে সংকট নিরসনে শিক্ষকদের সঙ্গে বৈঠক আহ্বান করেছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কিন্তু আজ সকালে রাষ্ট্রীয় কাজে ব্যস্ততার অজুহাতে তা স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব মো. নিজামুল হক ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে আজ আমাদের বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু রাষ্ট্রীয় কাজে ওবায়দুল কাদেরের ব্যস্ততার কারণে বৈঠকটি স্থগিত করা হয়েছে। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সকালে ফোন করে বিষয়টি জানিয়েছেন। তবে শিগগিরই ওবায়দুল কাদের আমাদের সঙ্গে বসবেন।

প্রসঙ্গত, টানা চার দিন ধরে সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন শিক্ষকেরা। এতে অচল হয়ে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ৩৫টি পাবলিক ও সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। এমন পরিস্থিতিতে ছাত্রলীগের একজন সাবেক নেতার মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. নিজামুল হক ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ করে শিক্ষকদের প্রতিনিধিদলের সঙ্গে আলোচনায় বসার কথা বলেন ওবায়দুল কাদের। এ বৈঠক সামনে রেখে গতকাল বুধবার রাতে ফেডারেশনের একটি সভাও হয়।

 এদিকে কর্মবিরতি কর্মসূচির পরবর্তী পরিস্থিতির বিষয়ে জানতে চাইলে শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব অধ্যাপক ড. মো. আব্দুর রহিম বণিক বার্তাকে বলেন, আমাদের কর্মসূচি স্বগতিতে চলছে; দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবেই। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫