সারাদেশে বৃষ্টিপাত থাকতে পারে আরো তিন দিন

প্রকাশ: জুলাই ০২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

মৌসুমি বায়ুর প্রভাবে গত কয়েক দিন ধরে দেশের বিভিন্ন স্থানে কমবেশি বৃষ্টিপাত হচ্ছে। আজও সকাল থেকে ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকায় মুষলধারে বৃষ্টিপাত দেখা গেছে। টানা এ বৃষ্টিপাতের ফলে দুর্ভোগ পোহাচ্ছেন চলমান এইচএসসি পরীক্ষার্থী অফিসগামী মানুষজন আবহাওয়া অধিদপ্তেরর তথ্যমতে, সারাদেশের মানুষের এ ভোগান্তি স্থায়ী হতে পারে বৃহস্পতিবার (৪জুলাই)  পর্যন্ত।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান সাক্ষরিত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আজ ‌সারাদেশে দিন-রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত/বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে ‌ঢাকায় দক্ষিণ দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে এতে আরো বলা হয়, ‌আগামী বুধবার বৃহস্পতিবার দেশের অধিকাংশ এলাকায় এ বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও সারাদেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারেএই সময়ের শেষের দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলেও জানানো হয়েছে। 

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মৌসুমি বায়ুর অক্ষ বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছেমৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছেআজ সোমবার সারাদেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে, ২৯৪ মিলিমিটারসবচেয়ে কম বৃষ্টিপাত হয়েছে ঢাকায়, ৪৭ মিলিমটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৩৩. ডিগ্রি সেলসিয়াস

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫