আবারো নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের শুভেচ্ছাদূত ফেরদৌস

প্রকাশ: জুন ৩০, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

২০২৪-২৫ অর্থবছর মেয়াদে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের শুভেচ্ছাদূত হিসেবে  দ্বিতীয়বারের মতো এক বছরের চুক্তি স্বাক্ষর শেষে ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ও অভিনেতা ফেরদৌস আহমেদ বলেন, গত দশ-পনেরো বছর ধরে আমি চেষ্টা করছি ভিন্ন কিছুর সঙ্গে সম্পৃক্ত হতে। তার মধ্যে অন্যতম হলো নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) কার্যক্রমকে সম্প্রসারণ ও জনসাধারণের কাছে ব্যাপকভাবে পৌঁছানোর লক্ষ্যে ফেরদৌস আহমদের সঙ্গে এক বছরের জন্য চুক্তি স্বাক্ষর করে কর্তৃপক্ষ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফেরদৌস বলেন, যারা ভেজাল দেয়, তারা একদিনে শুধরাবে না, এটা অনুশীলনের বিষয়। তাই নিরাপদ খাদ্যের কাজটা আরো নিষ্ঠার সঙ্গে করতে হবে।

তিনি আরো সরবভাবে নিরাপদ খাদ্য আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আশার কথা জানিয়ে বলেন, শুধু ঢাকাকেন্দ্রিক জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা না করে অন্যান্য বিভাগ ও জেলাসমূহেও কার্যক্রম পরিচালনা করতে হবে।

বিকেল তিনটায় শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতি ছিলেন বিএফএসএ চেয়ারম্যান জাকারিয়া। তিনি ফেরদৌস আহমেদকে সঙ্গে নিয়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবার আশাবাদ ব্যক্ত করেন। এ সময় তিনি বলেন, যেহেতু তিনি (ফেরদৌস) এখন নীতি নির্ধারণ প্রক্রিয়ার সঙ্গে জড়িত আছেন, তাই আমরা চাইব তিনি যেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে অনেকদূর এগিয়ে নিয়ে যান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর্তৃপক্ষের সদস্য জনাব আবু নূর মো. শামসুজ্জামান। তিনি বলেন, এ চুক্তির ফলে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভাবমূর্তি জনসাধারণের কাছে আরো উজ্জ্বল হবে।

উল্লেখ্য, গত ২০২৩-২৪ অর্থবছরে ফেরদৌস আহমেদ প্রথমবারের মতো বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের শুভেচ্ছাদূত হিসেবে কাজ শুরু করেন। ২০২৪-২৫ অর্থবছরের জন্য আবার তাকে শুভেচ্ছাদূত হিসেবে সম্পৃক্ত করা হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫