বন্ধুত্ব চাই, কিন্তু প্রভুত্ব চাই না: গয়েশ্বর চন্দ্র রায়

প্রকাশ: জুন ২৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্ব চাই, কিন্তু প্রভুত্ব চাই না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার (২৯ জুন) নয়াপল্টনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

গয়েশ্বর চন্দ্র বলেন, বিগত সাতটি বছর খালেদা জিয়া মঞ্চে আসেন না, জনগণ তার কণ্ঠ শুনতে পায় না। সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করেছে। তিনি এখনো বন্দী, তিনি উপযুক্ত চিকিৎসা পান না, জামিন পান না, অথচ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা জামিন পান। যে মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে, সে মামলায় এক দিনের জন্যও তাকে কারাদণ্ড দেয়ার কোনো কারণ নেই। শেখ হাসিনাকে খুশি করার জন্য, যারা ক্ষমতায় আনে, তাদের সন্তুষ্টির জন্যই এ রায়।

খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব মুছে যাবে বলেও মন্তব্য করেন গয়েশ্বর রায়। তিনি বলেন, যেসব চুক্তি ভারতের সঙ্গে (সরকার) করেছে, সবগুলো চুক্তি বাংলাদেশকে ধ্বংস করার জন্য। আমরা ভারতবিরোধী নই, আমরা আমাদের দেশের স্বাধীনতা, গণতন্ত্রের পক্ষে। যারা আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় রাখছে, তারা বাংলাদেশকে তাদের কলোনি বানাতে চায়। আমরা বন্ধুত্ব চাই, কিন্তু প্রভুত্ব চাই না। আমরা চাই না, বন্ধুত্বের নামে আমার দেশের স্বার্থ ক্ষুণ্ন হোক। এটাই বিএনপির দোষ, এটাই তো খালেদা জিয়ার দোষ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫