বিটাক পরিচালিত সেপা প্রকল্পের প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ ও নিয়োগপত্র প্রদান

প্রকাশ: জুন ২৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) হাতে-কলমে কারিগরি প্রশিক্ষণে নারীদের গুরুত্ব দিয়ে বিটাকের কার্যক্রম সম্প্রসারণপূর্বক আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচন" প্রকল্পের আওতায় ১২তম ব্যাচের ঢাকা কেন্দ্রের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ ও নিয়োগপত্র প্রদান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) রাজধানীর বিটাক কার্যালয়ে অনুষ্ঠিনটি আয়োজন করা হয়।

বিটাক-এর মহাপরিচালক পরিমল সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামরুন নাহার সিদ্দিকা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন বিটাকের পরিচালক জনাব মো. জিয়াউল হকএবং প্রকল্প পরিচালক মো. ইকবাল হোসেন পাটোয়ারী।

অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামরুন নাহার সিদ্দিকা বলেন,  উন্নত দেশ গড়ার চ্যালেঞ্জ মোকাবিলায় কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম। কারিগরি প্রশিক্ষিত জনবল দারিদ্র্য বিমোচন ও জাতীয় অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। বিটাকের এ প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষিত যুবক ও নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনের বিশাল সুযোগ সৃষ্টি হয়েছে। সফলভাবে সম্পন্নকারী প্রশিক্ষণার্থীদের প্রাণ আরএফএল গ্রুপ, এসিআই গ্রুপ, মেটাডোর গ্রুপ ও ডাচ-বাংলা প্যাক লিমিটেড চাকরি প্রদান করায় কোম্পানিগুলোকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, এ প্রশিক্ষণে ৩৮৮ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ নেয়। যার মধ্যে ২৬৫ জনকে প্রাণ আরএফএল গ্রুপ, এসিআই, মেটাডোর গ্রুপ ও ডাচ-বাংলা প্যাক লিমিটেডে চাকরির সুযোগ প্রদান করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫