মার্ভেল ইউনিভার্সে আসছেন মিয়া গথ

প্রকাশ: জুন ২৬, ২০২৪

ফিচার ডেস্ক

হলিউডের কাল্ট সিনেমা ‘ব্লেড’-এর প্রথম কিস্তি মুক্তি পায় ১৯৯৮ সালে। নির্মাতা স্টিফেন নরিংটন পরিচালিত সুপারহিরো ফিল্মটি বক্স অফিসে অভূতপূর্ব সাফল্য দেখায়। তৈরি হয়েছিল একই নামের মার্ভেল কমিকস সুপারহিরোর ওপর ভিত্তি করে। তারপর কয়েক দফা সিনেমা ও সিরিজ নির্মিত হলেও থেমে যায় নতুন যাত্রা। সম্প্রতি মার্ভেল স্টুডিও নতুন করে সামনে আনতে চাচ্ছে সুপারহিরো ব্লেডকে। তবে আগের নায়ক ওয়েসলি স্নাইপস নয়, থাকবে মাহেরশালা আলি। দফায় দফায় মুক্তির সময় পিছিয়ে যাওয়া নিয়ে নানা গুঞ্জন উঠেছে হলিউডপাড়ায়। সম্প্রতি তারই জবাব দিলেন শীর্ষ অভিনেত্রী মিয়া গথ। ব্লেডের নতুন ফ্র্যাঞ্চাইজিতে অভিনয় করেছেন। মিয়া গথের দাবি, ভালো জিনিস দেরিতেই আসে। 

ব্লেডের নতুন সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ২০২৫ সালের ৭ নভেম্বর। এর মধ্যে দ্বিতীয় পরিচালক ইয়ান ডেম্যানও চলে গেলেন দল ছেড়ে। ফলে মুক্তির তারিখ শেষ পর্যন্ত বদলাবে কিনা, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে ভক্তদের মধ্যে। দেরি হওয়ার এ ভূত যেন ছাড়ছেই না ব্লেডকে। সিনেমাটির প্রথম পরিচালক ছিলেন বাসাম তারিক। তিনি চলে গেলেও আটকে যায় কাজ। তারপর হলিউডে লেখকদের আন্দোলনের কারণে পিছিয়ে যায় আরো এক দফা। ব্লেড ফিল্ম সিরিজের নতুন সিনেমার চিত্রনাট্য লিখেছেন এরিক পিয়ারসন। 

হলিউড অভিনেত্রী মিয়া গথ অপেক্ষায় রয়েছেন তার সর্বশেষ সিনেমা ম্যাক্সিনের শুভমুক্তির। সম্প্রতি সিনেমাটির প্রিমিয়ারে গণমাধ্যম ডেডলাইনের সঙ্গে কথা বলেন মিয়া গথ। সেখানে ব্লেডের প্রসঙ্গে তিনি বলেন, ‘সিনেমার পেছনে যারা কাজ করছেন, তারা সর্বোচ্চটা দিয়েই কাজ করছেন। দুর্দান্ত একটা সিনেমাকে সামনে আনতে চান। চান সব দিক থেকে নিখুঁত হয়ে উঠতে।’ 

ব্লেড দিয়ে গথের নতুন যাত্রা। মার্ভেল দুনিয়ায়ও তার প্রবেশ ঘটল এ সিনেমার মধ্য দিয়ে। তার চরিত্রের নাম ব্লেড। ম্যাক্সিন প্রেক্ষাগৃহে আসবে আগামী ৫ জুলাই। সিনেমাটির চিত্রনাট্য লেখার কাজেও ছিলেন তিনি। টি ওয়েস্ট পরিচালিত এ সিনেমার গল্প নির্মিত হয়েছে আশির দশকের লস অ্যাঞ্জেলেসকে ঘিরে। 

সূত্র: ডেডলাইন


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫