ডিজিটাল অভিজ্ঞতার উন্নয়নে ভারতে মেটার এআই চালু

প্রকাশ: জুন ২৫, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

ব্যবহারকারীদের উন্নত ডিজিটাল অভিজ্ঞতা প্রদানে ভারতে এআই অ্যাসিস্ট্যান্ট চালু করেছে মেটা। এটি দেশটির ব্যবহারকারীদের উন্নত কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহারের সুবিধা দেবে বলে জানিয়েছে কোম্পানিটি। খবর গিজমোচায়না।

মেটা মালিকানাধীন প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক ও মেসেঞ্জারে এআই অ্যাসিস্ট্যান্টটি বিনামূল্যে ব্যবহার করা যাবে। নতুন এ সংযোজন ব্যবহারকারীদের অ্যাপ পরিবর্তন না করেও এআই ব্যবহারের সুযোগ দেবে।

মেটা এআই দিয়ে ব্যবহারকারীরা দৈনন্দিন বিভিন্ন টাস্ক ম্যানেজমেন্ট, ক্রিয়েটিভ প্রজেক্ট তৈরিসহ নতুন বিষয় শিখতে পারবেন। যেমন হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীরা মেটা এআইয়ের মাধ্যমে ভালো রিভিউসহ রেস্তোঁরা খুঁজে পেতে বা ভ্রমণের পরিকল্পনা তৈরি করতে পারবেন। এছাড়া শিক্ষার্থীরা অনুশীলনমূলক পরীক্ষার প্রশ্ন তৈরি করতে এটি ব্যবহার করতে পারবে।

মেটার নতুন এআইয়ের অন্যতম একটি ফিচার ইমাজিন কমান্ড, যা টেক্সট থেকে ইমেজ তৈরি করতে পারে। ব্যবহারকারীরা সরাসরি তাদের চ্যাটে ইমেজ ও অ্যানিমেশন তৈরি করে শেয়ার করতে পারবে। মেটার এআই অ্যাসিস্ট্যান্টটি তাদের সর্বশেষ ল্যাঙ্গুয়েজ মডেল লামা থ্রির ভিত্তিতে নির্মিত, যা আগের সংস্করণের চেয়ে উন্নত পারফরম্যান্স দেবে বলে জানিয়েছে মার্কিন প্রযুক্তি কোম্পানিটি।

মেটার এক মুখপাত্র জানান, ভারতে মেটার এআই অ্যাসিস্ট্যান্ট চালুর মাধ্যমে ব্যবহারকারীদের ডিজিটাল অভিজ্ঞতা আরো সমৃদ্ধ করার লক্ষ্য নিয়েছি আমরা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫