শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশ: জুন ২৫, ২০২৪

বণিক বার্তা অনলাইন

টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিতে ফের ব্যর্থ হলেন তানজিদ হাসান তামিম। আবারও শূন্য রানে আউট হলেন তিনি।  এবারের বিশ্বকাপে এ নিয়ে তিনবার শূন্য রানে আউট হলেন এ তরুণ ওপেনার। একই অবস্থা শান্ত- সাকিবেরও। একজন ব্যাটারও ছন্দে নেই। এতে বিশ্বকাপের প্রতিটি ম্যাচে শুরুতে  উইকেট হারানো যেনো বাংলাদেশের নিত্য ঘটনা। আজও তার ব্যতিক্রম হয়নি। 

৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৪৩ রান। উইকেটে আছেন লিটন দাস ও সৌম্য সরকার। 

আগে ব্যাটিং করে ১১৫ রান করেছে আফগানিস্তান। বাংলাদেশকে সেমিতে খেলতে হলে ১২.১ ওভারের মধ্যে এই লক্ষ্য তাড়া করে জিততে হবে। স্কোর লেভেল করে যদি চার মারতে পারে বাংলাদেশ, তাহলে সময় পাবে ১২.৩ ওভার। কিংবা স্কোর লেভেল করে যদি ছক্কা মারতে পারে বাংলাদেশ, তাহলে সময় পাবে ১২.৫ ওভার।

১১৬ রানের লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই নাভিন উল হককে চার-ছক্কা হাঁকিয়ে শুরু করেন লিটন দাস। তবে পরের ওভারেই ফজল হক ফারুকিকে উইকেট দিয়েছেন তানজিদ তামিম। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলটি অফ স্টাম্পের বাইরে গুড লেংথে করেছিলেন ফারুকি। সেখানে ব্যাকফুটে খেলতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন তানজিদ তামিম। ৩ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

তিনে নেমে সুবিধা করতে পারেননি নাজমুল হোসেন শান্তও। উইকেটে এসেই বড় শট খেলার চেষ্টা করেন এই টপ অর্ডার ব্যাটার। ইনিংসের তৃতীয় ওভারে নাভিনকে উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিডউইকেটে ধরা পড়েন তিনি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৫ বলে ৫ রান। পরের বলেই সাকিব আল হাসানকেও ফিরিয়েছেন নাভিন। চারে নেমে গোল্ডেন ডাক খেয়েছেন এই অভিজ্ঞ ব্যাটার।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান তুলে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন রহমানুল্লাহ গুরবাজ। বাংলাদেশের হয়ে ৩ উইকেট শিকার করেছেন রিশাদ হোসেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫