ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ মডেল স্কুল

প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাস করেনি কেউ

প্রকাশ: জুন ২৫, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, কুমিল্লা

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ মডেল স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাস করেনি কেউ। নিয়ে রোববার রাতে ক্ষোভ প্রকাশ করে ব্যক্তিগত ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়েছেন ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজহারুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি ওই স্কুলের দায়িত্বে থাকা প্রধান শিক্ষক নাসির উদ্দিন মারা যাওয়ায় পদ শূন্য হয়। পরে উপজেলা প্রশাসন ওই পদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ইউএনও আজহারুল ইসলাম তার ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করা ওই পোস্টে বলেন, ‘ জন আবেদনকারীর মধ্যে কাগজপত্র, বয়স বিবেচনায় আবেদন বাদ পড়ে তিনটা। বাকি ছয়জনকে লিখিত পরীক্ষার জন্য ডাকা হয়। সেখানে উপস্থিত হয় তিনজন। তিনজনকে জানিয়ে দেয়া হয়েছে তাদের ৮০ নম্বরের লিখিত পরীক্ষা আর ২০ নম্বরের মৌখিক পরীক্ষা। ৮০ নম্বর ছিল বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞানের ওপর। লিখিত পরীক্ষায় অংশ নেয়া তিনজনের মধ্যে দুজনের প্রাপ্ত নম্বর দশমিক ৯। বাকি একজন এতটা খারাপ না করলেও পাস নম্বর পাননি।

বিষয়ে ইউএনও আজহারুল ইসলাম বণিক বার্তাকে বলেন, ‘যারা পড়াশোনা করবেনই না, জানবেনই না, শিখবেনই নাতারা কেন শিক্ষক হতে আসেন?’


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫