দেড় কোটি টাকা দুর্নীতি মামলায় কারাগারে খাদ্য কর্মকর্তা

প্রকাশ: জুন ২৫, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

প্রায় দেড় কোটি টাকা দুর্নীতির মামলায় চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা খাদ্য কর্মকর্তা আজহারুল ইসলামকে (৫৫) কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সকালে রাজশাহী বিভাগীয় বিশেষ আদালতে হাজির হয়ে জামিন চেয়েছিলেন তিনি। তবে শুনানি শেষে আদালতের বিচারক মোছাম্মত ইসমত আরা আসামির জামিন আবেদন নাকচ করে দেন এবং তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মিয়া মো. নুরুজ্জামান। অন্যদিকে রাষ্ট্র পক্ষে ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট বজলে তৌহিদ আল হাসান বাবলা। রাষ্ট্র পক্ষের আইনজীবী হিসেবে তিনি আসামির জামিনের বিরোধিতা করেন।

আদালত সূত্রে জানা গেছে, এ মামলায় জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রকসহ মোট আসামি সাতজন। এদের মধ্যে শুধু আজহারুল ইসলামই আত্মসমর্পণ করেছেন, বাকি ছয় আসামি পলাতক।

জানতে চাইলে আদালতের পিপি অ্যাডভোকেট বজলে তৌহিদ আল হাসান বাবলা জানান, চাষীদের কাছ থেকে গম না কিনে মিল মালিকদের সঙ্গে যোগসাজশে গম কিনেছিলেন খাদ্য কর্মকর্তা আজহারুল ইসলাম। এভাবে প্রায় ১ কোটি ৫৮ লাখ টাকা বাগিয়ে নেন তিনি। এমন অভিযোগের েপ্রক্ষিতে দুদক বিষয়টি তদন্ত করে এবং সত্যতা পায়। পরে এ অভিযোগে দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন ২০২০ সালে সাতজনের নামে মামলা করেন। এই মামলার অভিযোগপত্র দেয়া হয়। তবে আসামিরা এতদিনেও আদালতে এসে হাজির হননি। গতকাল মামলার ধার্য তারিখে আজহারুল ইসলাম হাজির হন। তিনি জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫