সড়ক দুর্ঘটনায় আট জেলায় ১৩ জনের প্রাণহানি

প্রকাশ: জুন ২২, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

সড়ক দুর্ঘটনায় আট জেলায় ১৩ জন নিহত  হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩১ জন। গতকাল ও আগের দিন রাতে টাঙ্গাইল, ফরিদপুর, রংপুর, ঝিনাইদহ, গাইবান্ধা, ঢাকা, রাজবাড়ী ও নারায়ণগঞ্জে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

টাঙ্গাইল: জেলার মধুপুরে প্রাইভেট কারের সঙ্গে মাহিন্দ্রার সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো আটজন। এক পর্যায়ে প্রাইভেট কারটিতে আগুন ধরে যায়। গতকাল সকাল ৯টার দিকে মধুপুর পৌর শহরের মালাউবাড়ীতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের মধ্যে কামরুল ইসলাম নামে একজনের প‌রিচয় পাওয়া গেছে। তার বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলার জয়নাবাজারে। অন্যজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা গেছেন। মধুপুর থানার এসআই মো. নূরুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

ফরিদপুর: মধুখালীতে বাসের ধাক্কায় ইজিবাইকে থাকা দুই যাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে মধুখালী বাজারের বালিয়াকান্দি লিংক রোডে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন।

নিহতরা হলেন বরিশাল বন্দর উপজেলার মৃত ইয়াসিন হাওলাদারের ছেলে মিরাজ হাওলাদার৷ও ঝালকাঠির নলছিটি থানার মো. মোবারকের ছেলে সুমন।

মধুখালী থানার ওসি মিরাজ হোসেন দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর: জেলার পীরগঞ্জে পৃথক দুই সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১২ জন। তাদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে পীরগঞ্জ উপজেলার মাদারহাটে এ দুর্ঘটনা ঘটে।

বড়দরগা হাইওয়ে পুলিশ জানায়, রংপুর থেকে ঢাকাগামী হানিফ পরিবহন পেছন থেকে বেস্টঅন পরিবহনকে ধাক্কা দেয়। এতে হানিফ পরিবহনের সামনের অংশ দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। তবে তার নাম-পরিচয় জানা যায়নি। আহত ১১ জনকে প্রথমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে কয়েকজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে মিন্টু মিয়া (২৫) নামে আরো একজন মারা যান। নিহত মিন্টু মিয়া মিঠাপুকুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের হযরতপুর গ্রামের বাসিন্দা।

অন্যদিকে রাত সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জ থেকে রংপুরের দিকে আসা একটি পিকআপ ভ্যানকে চাপা দেয় ঢাকাগামী একটি বাস। এতে পিকআপে থাকা আশরাফুল ইসলাম (৩০) গুরুতর আহত হন। তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আশরাফুল ইসলাম রংপুরের পীরগাছা উপজেলার নারায়ণপুর গ্রামের আব্দুল মতিন মিয়ার ছেলে। দুর্ঘটনায় তার স্ত্রী আহত হয়েছেন।

ঝিনাইদহ: শৈলকুপার বড়দাহ ও সদর উপজেলার আঠারোমাইলে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছে। গতকাল বিকালে শৈলকুপা উপজেলার মহম্মদপুর গ্রামে আকাশ মিয়া ও তার স্ত্রী জুঁথি খাতুন মোটরসাইকেলে ঝিনাইদহ শহরে যাচ্ছিলেন। পথে বড়দাহ নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতে জুঁথি খাতুন রাস্তায় ছিটকে পড়লে পেছন থেকে আসা একটি ট্রাকচাপায় ঘটনাস্থলেই তিনি মারা যান।

অন্যদিকে সদর উপজেলার লেবুতলা গ্রামে আতিয়ার রহমান বাড়ি থেকে সাইকেলে করে হলিধানী বাজারে কাঁঠাল বিক্রি করতে যাচ্ছিলেন। ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের আঠারোমাইল বাজারে পেছন থেকে আসা একটি ইজিবাইক তাকে ধাক্কা দেয়। রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন আতিয়ার। পরে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক  মৃত বলে ঘোষণা করেন।

গাইবান্ধা: জেলার গোবিন্দগঞ্জের বালুয়া বাজারে বাসচাপায় রতন মণ্ডল (৩২) নামে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্ত্রী হাজেরা বেগম (২৬)। গতকাল দুপুরে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি মাহবুর রহমান জানান, বাসটি জব্দ করলেও চালক ও তার সহযোগী পালিয়ে গেছেন।

ঢাকা: রাজধানীর হানিফ ফ্লাইওভারে গাড়ির ধাক্কায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল বেলা আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নামপরিচয় জানা যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি ওয়ারী থানায় জানানো হয়েছে।

রাজবাড়ী: সদর উপজেলার সিংড়া-নিজাতপুর বাজারে নসিমনের সঙ্গে সংঘর্ষে শহিদুল মাঝি (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বেলা দেড়টার দিকে সদর উপজেলার দাদশী বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। শহিদুল মাঝি রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের নিজাতপুর গ্রামের নুরাল মাঝির ছেলে ও সিংড়া নিজাতপুর বাজারের ব্যবসায়ী ছিলেন।

নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে মাইক্রোবাসচাপায় রানু বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল দুপুরে ফতুল্লা খাঁন সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামের সামনে এ দুর্ঘটনা ঘটে। রানু বেগম কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার বেড়াখোলা গ্রামের আবু তাহেরের স্ত্রী।

ফতুল্লা মডেল থানার এসআই সঞ্জয় জানান, রাস্তা পারাপারের সময় একটি মাইক্রোবাস রানুকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫