টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিক্সিংয়ের চেষ্টা, আইসিসির সতর্কবার্তা

প্রকাশ: জুন ১৯, ২০২৪

বণিক বার্তা অনলাইন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ ফিক্সিংয়ের ‘গন্ধ’ পেয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। এরই মধ্যে সংস্থার কাছে অভিযোগ করেছেন উগান্ডার এক ক্রিকেটার। তিনি জানান, একটি অপরিচিত নম্বর থেকে বারবার তাকে ফোন করা হচ্ছিল। ফিক্সিং করার জন্য তাকে মোটা অঙ্কের টাকার প্রস্তাব দেয়া হয়েছিল বলে জানান উগান্ডার সেই ক্রিকেটার। খবর পিটিআই। 

ভারতের একাধিক গণমাধ্যম জানিয়েছে কেনিয়ার সাবেক এক ক্রিকেটার উগান্ডার সেই খেলোয়াড়কে একাধিক নম্বর থেকে একাধিকবার কল করছিল এবং তাকে বেশ কয়েকবার ম্যাচে ফিক্সিং করার জন্য মোটা অঙ্কের টাকার প্রলোভন দেখানো হয়। শেষ পর্যন্ত উগান্ডার সেই ক্রিকেটার আইসিসির কাছে অভিযোগ জানান। দ্রুত ব্যবস্থা নেয় আইসিসির দুর্নীতি দমন ইউনিট।

ভারতীয় রাষ্ট্রীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচ চলাকালে কেনিয়ার এক সাবেক ক্রিকেটার উগান্ডার এক খেলোয়াড়কে বেশ কয়েকবার একাধিক নম্বর থেকে ফোন করেছিলেন। উগান্ডার সেই ক্রিকেটার আইসিসিকে জানিয়েছেন, ‘কেনিয়ার যে সাবেক ক্রিকেটার তাকে ফোন করছিল, সে একজন নামি পেস বোলার ছিল।’

আইসিসির একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, এটা নতুন কিছু নয়। আসলে বড় দলের ক্রিকেটারদের চেয়ে ছোট দেশের ক্রিকেটারকে টার্গেট করা সহজ হয়। তবে উগান্ডার সেই ক্রিকেটার দ্রুত আইসিসিকে বিষয়টি জানানোয় বিশ্বকাপে ফিক্সিংয়ের ছায়া পড়েনি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫