ব্যবসায়ীর খোয়া যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ

প্রকাশ: জুন ১৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ীর খোয়া যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সূত্রাপুর থানা  পুলিশ। 

উপ পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামান বণিক বার্তাকে বলেন, আসামি রুবেলকে আমরা আদালতে সোপর্দ করেছি। বাকি টাকা উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে।

পুলিশ জানায়, ব্যবসায়ী শওকত হোসেন সুমনের আত্মসাৎ হওয়া ৪৬ লাখ ২০ হাজার টাকা কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে। গত ১২ জুন  ব্যবসায়ী সুমন কোর্টে হাজিরা দেয়ার উদ্দেশ্যে পুরান ঢাকার সিএমএম কোর্টে আসেন। এসময় তিনি তার হাসপাতালের কর্মচারীদের বেতন দেয়ার জন্য নগদ ৫২ লাখ টাকা বহন করছিলেন। টাকা গাড়িতে রেখে জনসন রোডের স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে সকালের নাস্তা করতে গেলে গাড়ির চালক রুবেল সুযোগ বুঝে টাকা নিয়ে সটকে পড়েন। 

পুলিশ আরো জানায়, অনেক খোঁজাখুঁজির পরে ড্রাইভারকে না পেয়ে ব্যবস্যায়ী সুমন গত ১৪ এপ্রিল সূত্রাপুর থানায় অভিযোগ দেন। পরে অভিযান চালিয়ে কক্সবাজার থেকে আসামি রুবেলকে গ্রেফতার করা হয়। তার তথ্যের ভিত্তিতে কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে নগদ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ বিষয়ে সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি জোন নজরুল ইসলাম জানান, আমরা বাদির কাছ থেকে অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই অভিযান শুরু করি। আমরা আসামিকে গ্রেফতারের পাশাপাশি নগদ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হই। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫