গুণী অভিনেতাদের অংশগ্রহণ সিনেমার জন্য সুবাতাস

প্রকাশ: জুন ১৬, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

একঝাঁক সিনিয়র গুণী পেশাদার অভিনয়শিল্পীর অংশগ্রহণে নির্মিত সিনেমা ‘তুফান। গুণী বর্ষীয়ান অভিনেতাদের সিনেমায় অংশগ্রহণকে সিনেমার জন্য সুবাতাস বলে মনে করেন বিশিষ্ট নাট্য পরিচালক ও অভিনেতা গাজী রাকায়েত। এরই মধ্যে ‘তুফান মুক্তির আগে ২ মিনিট ৪৯ সেকেন্ডের ট্রেলার প্রকাশ হয়েছে। এতে নায়ক সাকিব খানসহ পেশাদার গুণী অভিনেতা ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর ও চঞ্চল চৌধুরীকে দেখা যায়।

বর্ষীয়ান গুণী পেশাদার অভিনেতাদের সিনেমায় অংশগ্রহণ নিয়ে নাট্যকার ও নাট্য পরিচালক গাজী রাকায়েত বণিক বার্তাকে বলেন, ‘বাংলাদেশের চলচ্চিত্র ঘুরে দাঁড়িয়েছে। বাংলা চলচ্চিত্রে নতুন দরজা-জানালা খুলছে। নতুন নতুন নির্মাতা জীবনঘনিষ্ঠ সিনেমা থেকে শুরু করে সব ধরনের সিনেমা তৈরি করছেন। এটা বলতেই পারি, বর্তমানে নির্মিত সব ধরনের সিনেমাতেই একটা নতুনত্ব পাচ্ছি। গুণী বর্ষীয়ান পেশাদার অভিনেতাদের সিনেমায় অংশগ্রহণ আমাদের সিনেমার জন্য সুবাতাস বলা চলে।

তিনি আরো বলেন, ‘বর্ষীয়ান অভিনেতারা বর্তমানে সিনেমায় আসছেন। এমনটাই হওয়া উচিত। বাংলা সিনেমায় পেশাদার অভিনেতাদের অংশগ্রহণ আমার কাছ পজিটিভ মনে হচ্ছে। এটা আমাদের সিনেমার জন্য ভালো কিছু বয়ে আনবে। দর্শককে সিনেমা হলে ফেরাতে সিনিয়র গুণী অভিনেতাদের দরকার আছে বলে আমি মনে করি।

বাংলা সিনেমার বর্তমান অবস্থা নিয়ে তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, বাংলাদেশ আন্তর্জাতিক মানদণ্ড বজায় রেখে সিনেমা তৈরিতে সক্ষম হয়েছে।

তুফান সিনেমা নিয়ে গাজী রাকায়েত বলেন, ‘আমার মনে হয় তুফানের ট্রিজার-ট্রেলার প্রত্যেকটাই অনেক ভালো করেছে। বাংলাদেশের সিঙ্গেল স্ক্রিনগুলোয় যদি এসি থাকত আর পরিবেশ ভালো হতো তাহলে এ ছবি এক বছর চলত। বাংলাদেশের সিনেমা হলগুলোর অবস্থা তেমন ভালো নয়, হাতেগোনা কয়েকটা বাদে। তার পরও মানুষ সিনেমাটি দেখবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫