গেটি ইমেজের সঙ্গে অংশীদারত্ব চুক্তিতে পিকসআর্ট

প্রকাশ: জুন ১৬, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

কাস্টম এআই মডেলের বিকাশে গেটি ইমেজেস ইনকরপোরেটেডের সঙ্গে অংশীদারত্ব চুক্তি করছে ফটো এডিটিং স্টার্টআপ পিকসআর্ট। ব্যবহারকারীদের সুবিধার্থে এ চুক্তি হয়েছে। কোম্পানিটি জানায়, এআই মডেলটি কনটেন্ট নির্মাতা, বিপণনকারী ও ছোট ব্যবসার জন্য নির্ভরযোগ্য ও দায়িত্বশীল এআই ফটো বা ছবি তৈরিতে সাহায্য করবে। খবর টেকক্রাঞ্চ।

এআই মডেলটিকে গেটি ইমেজের লাইসেন্সযুক্ত ক্রিয়েটিভ কনটেন্টের মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে। কোম্পানিটি জানিয়েছে, পিকসআর্টের এ মডেলের মাধ্যমে তৈরি করা ছবি ব্যবহারকারীরা বাণিজ্যিকভাবে ব্যবহার করতে পারবে। এছাড়া ছবি সম্পাদনায় পিকসআর্টের যেকোনো এডিটিং টুল ব্যবহার করা যাবে।

বিশ্বজুড়ে যখন এআই নির্মিত ছবির কপিরাইট সমস্যা নিয়ে আলোচনা চলছে, তখন পিকসআর্ট লাইসেন্সযুক্ত কনটেন্টের মাধ্যমে প্রশিক্ষিত নিজস্ব এআই মডেল প্রকাশ করল। এটি ব্যবহারকারীদের নিরাপদে এআই ক্রিয়েটিভ টুল ব্যবহারের সুবিধা দেবে। পিকসআর্ট এআই ল্যাব রিসার্চ এ মডেল তৈরি করছে। দলটি কোম্পানির নিজস্ব এপিআই সার্ভিসের মাধ্যমে মডেলটিকে ব্যবহারযোগ্য করে তুলবে বলে জানিয়েছে কোম্পানি।

এক প্রেস বিজ্ঞপ্তিতে পিকসআর্টের প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা হোভহানেস অ্যাভোয়ান বলেন, ‘‌পিকসআর্ট সামাজিক যোগাযোগমাধ্যমের বিজ্ঞাপন থেকে শুরু করে ওয়েবসাইট গ্রাফিকস পর্যন্ত সবকিছুর জন্য কাস্টমাইজেশন, কনটেন্ট তৈরি ও সম্পাদনা টুল সরবরাহ করে আসছে। গেটি ইমেজের সঙ্গে নতুন অংশীদারত্ব বাণিজ্যিকভাবে ব্যবহারযোগ্য এআই ইমেজ তৈরি করার সুযোগ করে দেবে।’

পিকসআর্ট জানিয়েছে, চলতি বছরে তাদের অ্যাপ ও ওয়েব ভার্সনে এআই মডেলটি যুক্ত করা হবে। এর আগে পিকসআর্ট ছাড়াও এআই ইমেজ জেনারেটর ব্রিয়া ও রানওয়ের গেটি ইমেজের সঙ্গে অংশীদারত্ব করেছিল।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫