চাঁদপুরে সমাজকল্যাণমন্ত্রী

সরকার সবসময় অসহায় দুস্থ মানুষের পাশে আছে

প্রকাশ: জুন ১৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘শেখ হাসিনার সরকার সবসময় অসহায় দুস্থ মানুষের পাশে রয়েছে। শেখ হাসিনার সরকার অসহায় মানুষের জন্য তার সরকারের গৃহীত জাতীয় বাজেটে সামাজিক নিরাপত্তায় ১৬-১৭ ভাগ বরাদ্দ রেখেছেন। আগে কোনো সরকারের সময় শেখ হাসিনার সরকারের মতো সামাজিক নিরাপত্তায় কখনো এত বাজেট রাখেনি। শেখ হাসিনার সরকার আছে বলেই তা সম্ভব হয়েছে।’

মন্ত্রী গতকাল চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে চাঁদপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলসহ চিকিৎসার আর্থিক সাহায্যের চেক ও ফ্যামিলি কিট বক্স এবং ট্রাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে।

মন্ত্রী বলেন, ‘আমরা চাঁদপুরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ কিশোরগ্যাং মুক্ত করতে চাই। প্রত্যেকে যার যার অবস্থান থেকে পাড়া-মহল্লায় কোথাও যেন এসব না থাকে নজর রাখবেন। এসব কাজে যাতে কেউ জড়িত না হয়, আপনারা নিভৃত করার চেষ্টা করবেন, প্রশাসন আপনাদের সহযোগিতা করবে। যাতে এ সর্বনাশা ফাঁদ থেকে আমাদের কিশোর তরুণদের মুক্ত করে নিয়ে আসতে পারি। মাদক, সন্ত্রাস, কিশোর গ্যাং, নারী নির্যাতন, জঙ্গিবাদ এসব বিষয়ে আমার শতভাগ জিরো টলারেন্স, সে যে-ই হোক এসবের ছাড় দেয়ার কোনো সুযোগ নেই।’

জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির সুমন।

পরে মন্ত্রী চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জেলার জাতীয় মহিলা সংস্থা আয়োজিত ‘নারী উদ্যোক্তা মেলা ২০২৪’-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এদিন মন্ত্রী একই স্থানে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রোকে প্যারালাইজড, থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় তৃতীয় ও চতুর্থ কিস্তির জন্য মোট ২৫৬ জন রোগীকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫০ হাজার টাকা হারে মোট ১ কোটি ২৮ লাখ টাকা আর্থিক অনুদানের চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী ও ঝরে পড়া শিশুদের মাঝে ইউনিসেফ হতে প্রাপ্ত ফ্যামিলি কিট বক্স এবং প্রতিবন্ধী ১০ জনের মাঝে ট্রাই সাইকেল বিতরণ করেন সমাজকল্যাণমন্ত্রী।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫